অবসরে যাচ্ছেন ডিএমপি কমিশনার শফিকুল

আগামী ৩০ অক্টোবর অবসরে যাচ্ছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম। আজ বুধবার (২০ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাসের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পুলিশ কমিশনার (অতিরিক্ত আইজিপি, গ্রেড ১) মো. শফিকুল ইসলামের অবসরোত্তর ছুটি পিআরএল ২০২২ সালের ৩০ অক্টোবর থেকে ২০২৩ সালের ২৯ অক্টোবর পর্যন্ত মঞ্জুর করা হলো। এসময় তিনি বিধি অনুযায়ী অবসর ও অবসর ছুটিকালীন সুবিধাপ্রাপ্ত হবেন।

২০১৯ সালের ৭ সেপ্টেম্বর ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে দায়িত্ব নেন মো. শফিকুল ইসলাম। গত বছরের ৩০ অক্টোবর তার অবসরে যাওয়ার কথা থাকলেও, তখন সরকার আরো এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ বৃদ্ধি করে।

মো. শফিকুল ইসলাম বিসিএস অষ্টম ব্যাচের ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর এএসপি হিসেবে পুলিশে যোগ দেন। কর্মজীবনে তিনি নারায়ণগঞ্জ, পটুয়াখালী, সুনামগঞ্জ ও কুমিল্লায় পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এছাড়া চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার, চট্টগ্রামের রেঞ্জ ডিআইজি ও ঢাকা রেঞ্জের ডিআইজি হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

অতিরিক্ত আইজিপি হিসেবে পদোন্নতি পাওয়ার পর তিনি অ্যান্টি টেররিজম ইউনিটের প্রধান, পুলিশ হেডকোয়ার্টার্সের এইচআরএম শাখার প্রধান ও সিআইডি প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //