সাবেক বিচারপতি মানিকের গাড়িতে হামলা, মারধরের অভিযোগ

সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের গাড়িতে হামলার অভিযোগ পাওয়া গেছে। আজ বুধবার (২ নভেম্বর) বিকেলে নয়া পল্টনের পশ্চিম দিকে ফকিরাপুল বাজার মোড়ে বিএনপির একটি মিছিল থেকে এ হামলা হয় বলে অবসরপ্রাপ্ত এই বিচারকের দেহরক্ষী পুলিশকে জানিয়েছেন।

শামসুদ্দিন চৌধুরী মানিক গণমাধ্যমকে বলেন, আমার ওপর হামলা করা হয় বিএনপির মিছিল থেকে। এসময় আমার গাড়ি ভাঙচুর করা হয়। এ ছাড়া আমাকে, গাড়ির ড্রাইভার ও গানম্যানকে কিল-ঘুষিসহ মারধরও করেছে। এ সময় বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক এই হামলার জন্য বিএনপিকে দায়ী করেছেন।

এদিকে হামলার ঘটনায় নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটি। এতেও বিএনপিকে দায়ী করা হয়েছে। তবে এ বিষয়ে দলটির পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

বিবৃতিতে বলা হয়েছে, ‘তিনি (বিচারপতি মানিক) যখন গাড়িতে নয়া পল্টনের রাস্তা ধরে যাচ্ছিলেন, তখন বিএনপির সমাবেশ থেকে তার নাম ধরে আপত্তিকর স্লোগান দেওয়া হয় এবং তার ওপর শারীরিকভাবে হামলা করা হয়। একই সঙ্গে বিএনপির সন্ত্রাসীরা তার গাড়ি ভাঙচুর করে এবং গাড়ির ড্রাইভারকেও শারীরিকভাবে লাঞ্ছিত করে।’

ডিএমপির মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম বলেন, সাবেক বিচারপতির গাড়িতে হামলা হয়েছে বলে উনার গানম্যান পল্টন থানার ওসিকে মৌখিকভাবে জানিয়েছেন। এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন মিয়া বলেন, উনার গানম্যানের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে আমরা ঘটনাস্থলে যাই। ঘটনাটি পুলিশ হাসপাতালের সামনে ঘটেছে বলে জেনেছি। গাড়ির ড্রাইভার ও গানম্যানকে আসতে বলা হয়েছে এবং অভিযোগ দিলে আমরা অভিযোগ নেব।

প্রসঙ্গত, আজ বুধবার (২ নভেম্বর) বিকেলে নয়া পল্টনে যুবদলের এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। ওই সমাবেশে মিছিল নিয়ে নেতাকর্মীদের যোগ দিতে দেখা গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তাদের মিছিল থেকেই সাবেক বিচারপতির গাড়িতে হামলা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //