‘ফারদিনকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে’

বুয়েট ছাত্র ফারদিন হত্যাকাণ্ড পরিকল্পিত বলে অভিযোগ করেছেন ফারদিনের বাবা কাজী নূর উদ্দীন। আজ সোমবার (১৪ নভেম্বর) সকালে বুয়েটের শহীদ মিনারে মানববন্ধনে এমন অভিযোগ করেন তিনি।

এসময় তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর ওপর তার পরিবারের আস্থা রয়েছে। তারা দায়িত্বশীল তদন্ত করবেন। কারণ আমার সন্তান কারো শত্রু নয়। এমন কি তার পেশাগত জীবনেও কোনো শত্রু নেই। র‍্যাব, ডিবি, পিবিআইয়ের ওপর আস্থা রাখতে চাই। আমি কখনো চাই না আমার আস্থা ভেঙ্গে যাক। তারা তদন্ত করে প্রকৃত খুনিদের চিহ্নিত করবেন। এজন্য হয় তো সময় লাগছে। তারা আমাদের কাছ থেকে বিভিন্ন তথ্য নিয়েছেন তবে তারা আমাদের এখন পর্যন্ত কোনো আপডেট জানাননি। 

উল্লেখ্য, সন্তান নিখোঁজের ঘটনা রামপুরা থানায় সাধারণ ডায়েরি করে ফারদিনের পরিবার। কিন্তু জিডির ৪৮ ঘণ্টা পরেও পুলিশ জিডির তদন্ত বা কোনো গুরুত্ব দেয়নি। এখন পর্যন্ত কোনো আপডেট পাইনি।

বুশরাকে আসামি করার বিষয়ে তিনি বলেন, আমার ছেলে নিখোঁজ হওয়ার পর সর্বশেষ বুশরার সাথে দেখা যায় তাই তাকে আসামি করা। তার বুয়েটে আসার কথা ছিলো। গ্রুপ স্ট্যাডি করবে, পরীক্ষা দিবে আবার বাসায় ফিরবে। কিন্তু আমার প্রশ্ন হলো বুশরা এতো গুরুত্বপূর্ণ হলো কিভাবে, কেনো ফারদিন পরীক্ষার আগের রাতে তার সাথে এতো সময় ছিলো। তার তো রাত ১০ টা পর্যন্ত বাইরে থাকার কথা নয়।

কয়েকটি গণমাধ্যমে ফারদিনের মাদক সংশ্লিষ্টতার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার তিন সন্তানের কেউ ধূমপান পর্যন্ত করে না। আমার সন্তান বুয়েটের ক্যাম্পাসে ছিলো, উদ্ভাসের শিক্ষক ছিলো, বিশ্বসাহিত্য কেন্দ্রে যেতো। কেউ বলতে পারেনি সে ধূমপান করতো। যে ব্যক্তি ধূমপান করে না, সে কখনো ফেনসিডিল আসক্ত হতে পারে না। আর এই মাদকের বিষয়টাকে সামনে এনে তদন্ত বাধাগ্রস্ত করা হয়েছে। 

বুশরা ও আরিশাকে পরিবারের কেউ চিনতো না দাবি করে তিনি বলেন, আমরা বুশরা কিংবা আরিশাকে চিনতাম না। আমার অন্য সন্তানরাও চিনতো না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //