বিএনপি কার্যালয় এখন ক্রাইম সিন এরিয়া: পুলিশ

বিএনপির নয়াপল্টন কার্যালয় এখন ক্রাইম সিন এরিয়া বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার। আজ বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিএনপি কার্যালয় অবরুদ্ধ রাখা প্রসঙ্গে বিপ্লব কুমার বলেন, এটা একটা ক্রাইম সিন। কালকে (৭ ডিসেম্বর) আমাদের পুলিশ সদস্যদের লক্ষ্য করে অনেক বোমা, ককটেল নিক্ষেপ করা হয়েছে। পরবর্তীতে আমরা অভিযান পরিচালনা করতে বাধ্য হই। অভিযানে প্রচুর ককটেল ও নাশকতা চালানোর মতো সরঞ্জাম উদ্ধার করি। এটি হচ্ছে ঘটনাস্থল, যেটাকে পুলিশের ভাষায় প্লেস অব অকারেন্স বলে থাকি। এই ক্রাইম সিনে সিআইডির টিম, ডগ স্কোয়াড এসে কাজ করবে। আমাদের কাজ শেষ না হওয়া পর্যন্ত কেউ প্রবেশ করতে পারবে না।

তিনি বলেন, আমাদের কথা হচ্ছে এখান থেকে বোম্ব নিক্ষেপ করা হয়েছে, আমাদের সদস্যদের আহত করা হয়েছে। সাধারণ জনগণকে আতঙ্কিত করার চেষ্টা করা হয়েছে। সাধারণ মানুষ এখানে আহত হয়েছে, সাধারণ মানুষ এখানে নিহত হয়েছে। আমাদের তদন্ত চলমান, কতদিনে শেষ হবে তা সুনির্দিষ্ট করে বলা সম্ভব না।

মামলার বিষয়ে তিনি বলেন, অনেকগুলো মামলা প্রক্রিয়াধীন আছে। পল্টন, মতিঝিলসহ কয়েকটি থানায় মামলা হচ্ছে। যাদের আমরা আটক করেছি, তাদের সবার বিরুদ্ধে মামলা হবে।

‘পুলিশ ব্যাগে করে কার্যালয়ে ককটেল নিয়ে এসেছে’ -বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্য প্রসঙ্গে বিপ্লব সরকার বলেন, দায়িত্বশীল ব্যক্তিরা সুইপিং কমেন্টস করলে তা ঠিক হবে না। পুলিশ একটি রাষ্ট্রীয় বাহিনী। পুলিশের পক্ষ থেকে বেআইনি কোনো কাজ করা হয় না। তিনি এ ধরণের কথা বলে থাকলে তা তার ব্যক্তিগত মতামত।

তিনি বলেন, আমরা ভেতর থেকে উদ্ধার করেছি। আমাদের বোম্ব ডিসপোজাল ইউনিট যে উদ্ধার করেছে তা আপনারাও দেখেছেন। বোম্বগুলো এখানে ডিসপোজাল করা হয়েছে। এগুলো যারা বলে তারা মিথ্যাচার করে, মিথ্যাচার নিয়ে আমরা মন্তব্য করতে চাই না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //