নয়াপল্টনের পরিবর্তে যেখানে সমাবেশ করতে চায় বিএনপি

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের সাথে বৈঠক শেষে বিএনপি প্রতিনিধি দলের নেতৃত্ব থাকা দলের ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, আগামী ১০ ডিসেম্বর রাজধানীর নয়াপল্টনে বিএনপিকে সমাবেশ করতে দেবে না ডিএমপি। বিএনপিও সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে না। আলোচনায় অনেক স্থানের নাম পুলিশের ও আমাদের পক্ষ থেকে উঠেছে। তবে কমলাপুর স্টেডিয়াম অথবা মিরপুর বাংলা কলেজের মাঠ এই দুই জায়গার কোনো একটিতে সমাবেশ করবে বিএনপি।

তিনি বলেন, সবশেষে সমাবেশের জন্য আমাদের পক্ষ থেকে ডিএমপির কাছে কমলাপুর স্টেডিয়ামে চাওয়া হয়েছে। আর পুলিশের পক্ষ থেকে মিরপুর বাংলা কলেজের মাঠের কথা প্রস্তাব করা হয়েছে। এখন বিএনপির প্রতিনিধি দুটি স্থান পরিদর্শন করবে। এই দুই মাঠের যেকোনো এক মাঠে সমাবেশ করা হবে।

বুলু বলেন, বৈঠকে নেতাকর্মীদের গ্রেপ্তারের বিষয়ে আলোচনা হয়েছে। এখন থেকে নয়াপল্টন কার্যালয় খুলে দেওয়া হবে বলে কমিশনার খন্দকার গোলাম ফারুক আশ্বাস দিয়েছেন।

এদিকে ডিএমপির গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ বলেন, বিএনপির সাথে পুলিশের আলোচনায় একটি সমঝোতায় হয়েছে। বিএনপির সমাবেশের জন্য পুলিশের পক্ষ থেকে মিরপুর বাংলা কলেজ মাঠের কথা বলা হয়েছে। আর তারা (বিএনপি) কমলাপুর স্টেডিয়ামের কথা বলেছেন।

তিনি বলেন, আগামীকাল শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে পুলিশ মাঠ দুইটি পরিদর্শন করবে। পরবর্তীতে এ বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //