‘৭১ সালের দোসররা এখনো সক্রিয়’

ব্যাংকের টাকা উধাও হয়ে যাওয়ার গুজব ছড়ানো হচ্ছে মন্তব্য করে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, ৭১ সালের দোসররা এখনো সক্রিয়। মুক্তিযুদ্ধের সময়েও ব্যাংকের টাকা নিয়ে গুজব ছড়ানো হয়েছিল।

আজ বুধবার (১৪ ডিসেম্বর) দুপুরে রাজধানীতে ‘মুক্তিযুদ্ধে শহীদ চিকিৎসক জীবনকোষ’ গ্রন্থের মোড়ক উন্মোচন ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসময় প্রতিমন্ত্রী বলেন, স্বাধীনতার চেতনাকে ভূলুণ্ঠিত করতে অনেক অপপ্রচার চলছে। স্বাধীনতা খুব চড়া মূল্যে পাওয়া। ৭১ সালের দোসররা বর্তমানে ঐক্যবদ্ধভাবে বিভিন্ন দেশের দূতাবাসে ঘুরে ঘুরে সরকার পতনের নীলনকশা করছে। 

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা বিরোধীরা এখনো তাদের দেশের উন্নয়নের বিরোধিতার কাজে লিপ্ত। তারা এখনো সক্রিয়। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে চলেছে। যারা স্বাধীনতা যুদ্ধের বিরোধিতা করেছে তারা এ দেশের উন্নয়ন চায় না। তারা চায় এ দেশের মানুষের মন থেকে মুক্তিযুদ্ধের চেতনা মুছে দিতে। তাই স্বাধীনতা বিরোধীরা এ দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র করে যাচ্ছে। 

তিনি আরো বলেন, যারা মুক্তিযুদ্ধকে মেনে নিতে পারেনি, তারা জাতির পিতা ও তার পরিবারের সদস্যদের হত্যাকাণ্ডের মাধ্যমে প্রতিশোধ নিয়েছে। এখনো মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করার জন্য পরাজিত শক্তি কাজ করে যাচ্ছে।

ফরহাদ হোসেন বলেন, অসংখ্য প্রতিবন্ধকতার মধ্যেও বাংলাদেশ একটি ব্যর্থ রাষ্ট্র থেকে উঠে দাঁড়িয়েছে। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত যারা ব্যর্থ ছিল তারাই এখন সফলতার স্বপ্ন দেখাচ্ছে। তাদের রুখে দিতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //