ফারদিন হত্যা

র‍্যাব নতুন ইনফরমেশন দিয়েছে: বুয়েট শিক্ষার্থীরা

ফারদিন নুর পরশের মৃত্যুর ঘটনায় তদন্তে পাওয়া তথ্য-প্রমাণ দেখতে র‍্যাব সদরদপ্তরে গিয়েছিলেন বুয়েট শিক্ষার্থীদের ২১ সদস্যের একটি দল। সেখান থেকে বের হয়ে তারা বলেন, র‍্যাব নতুন কিছু ইনফরমেশন জানিয়েছে। তবে এ বিষয়ে এখনই কিছু বলতে রাজি নন শিক্ষার্থীরা। তারা ক্যাম্পাসে গিয়ে সবার সঙ্গে আলোচনা করে এ বিষয়ে বিস্তারিত জানাবেন।

আজ শুক্রবার (১৬ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে বুয়েটের একটি বাসে করে র‍্যাব সদরদপ্তরে যান ফারদিনের সতীর্থ ২১ শিক্ষার্থী। সেখানে ৩ ঘণ্টারও বেশি সময় র‍্যাব কর্মকর্তাদের সাথে আলোচনা শেষে সন্ধ্যা ৭টার দিকে তারা বের হয়ে আসেন। 

র‍্যাব সদরদপ্তরের সামনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বুয়েট শিক্ষার্থীরা বলেন, গতকাল বৃহস্পপ্তিবার আমরা ডিবি অফিসে গিয়েছিলাম। সেখানে আমাদের বেশ কিছু কনফিউশন ছিল। র‍্যাব থেকে আমাদেরকে অফার করেছিল, তার ব্যাখ্যা আমাদেরকে জানাবে। সে জন্য আমরা র‍্যাব সদরদপ্তরে এসেছিলাম।

শিক্ষার্থীরা আরো বলেন, র‍্যাব আমাদেরকে নতুন কিছু ইনফরমেশন জানিয়েছে। আবার আমাদের কিছু ব্যাপারে ব্যাখা চেয়েছিলাম। এসব বিষয়ে আমাদের অন্যান্য শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে হবে। পরে আমরা আমাদের বিবৃতি আপনাদেরকে খুব শিগগিরই জানাবো। সে সময়টাও আপনাদেরকে (সাংবাদিকদের) জানাবো। আমরা নিজেরাই আপনাদেরকে ইনভাইট করবো। আমাদের ক্যাম্পাসেই আমরা পরবর্তীতে জানানো হবে।

ফারদিনের মৃত্যু নিয়ে কনফিউশন রয়েছে কিনা- এমন প্রশ্নের জবাবে শিক্ষার্থীরা বলেন, গতকাল আমরা ডিবি অফিসে কিছু বিষয় জানতে চেয়েছিলাম। যেমন-ব্রীজ থেকে ফেরত আসার বিষয়সহ আরো কয়েকটি বিষয়। সে বিষয়গুলো নিয়ে আজ আরো বিশদ আলোচনা হয়েছে। র‍্যাব আমাদেরকে সেই ইনফরমেশনগুলোই জানিয়েছি। বিষয়গুলো আমরা আমাদের আরো সহপাঠিদের সঙ্গে আলোচনা করবো। আলোচনা করে পরে আমরা আমাদের পক্ষ থেকে বিস্তারিত জানাবো। 

প্রসঙ্গত, গত ৪ নভেম্বর রামপুরা ব্রীজ এলাকা থেকে নিখোঁজ হন বুয়েটছাত্র ফারদিন। পরের দিন তার বাবা কাজী নুর উদ্দিন রানা বাদী হয়ে রামপুরা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। নিখোঁজের তিন দিন পর নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে তার অর্ধ গলিত মরদেহ উদ্ধার করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //