চাকরির দাবিতে শিক্ষক নিবন্ধনধারীদের শাহবাগ অবরোধ

বেসরকারি বিদ্যালয়ের শিক্ষক নিবন্ধন পরীক্ষার (এনটিআরসিএ) জন্য নিবন্ধিত সনদধারীদের একাংশ প্যানেলভিত্তিক নিয়োগের দাবিতে শাহবাগ মোড় অবরোধ করেছে। এসময় সড়কের একপাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে এ এলাকায় দেখা দিয়েছে ভয়াবহ যানজট।

আজ বুধবার (২১ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শাহবাগের বারডেম হাসপাতালের সামনের সড়কে অবস্থান নেন তারা। এসময় পুলিশ তাদের রাস্তায় থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করে। কিন্তু তারা না উঠলে পুলিশ কয়েকজনের ওপর হামলা করে বলে অভিযোগ করেন সনদধারীরা।

‘সনদ যার, চাকরি তার’, ‘প্যানেলভিত্তিক নিয়োগ চাই’, ‘প্যানেল নিয়ে দুর্নীতি, মানি না, মানব না’, ‘গণবিজ্ঞপ্তির নামে প্রহসন, মানি না মানব না’ ইত্যাদি স্লোগান দিয়ে সড়কে অবস্থান নেন তারা।

সড়কে অবস্থানকারী জানান, তারা দীর্ঘদিন ধরে শাহবাগে সনদধারীদের চাকরির দাবিতে গণঅনশন করে আসছেন। কিন্তু তাদের দাবিকে তোয়াক্কা না করে ফের গণবিজ্ঞপ্তি দেওয়া হচ্ছে।

তাদের দাবি, প্রথম প্যানেল থেকে ক্রমানুসারে সবাইকে চাকরি দিতে হবে। এর আগে গণবিজ্ঞপ্তির নামে কোনো প্রহসন মেনে নেওয়া হবে না।

এর আগে, গত ৫ জুন প্যানেলভিত্তিক নিয়োগের দাবিতে শাহবাগ জাতীয় গণগ্রন্থাগার অধিদপ্তরের সামনে গণঅনশন শুরু করে চাকরি প্রার্থীরা। আজ তাদের অনশনের ২০০তম দিন চলমান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //