মেট্রোরেলের উদ্বোধনকে ঘিরে হেলিকপ্টারে টহল দেবে র‌্যাব

আর মাত্র কয়েক ঘণ্টা পর রাজধানীর বুকে দাপিয়ে বেড়াবে দেশের প্রথম মেট্রোরেল। আগামীকাল বুধবার (২৮ ডিসেম্বর) উত্তরা-মতিঝিল-কমলাপুরের মধ্যে নির্মাণাধীন এমআরটি লাইন-৬-এর উত্তরা-আগারগাঁও অংশটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই অনুষ্ঠান উপলক্ষে সংশ্লিষ্ট এলাকায় নিশ্ছিদ্র নিরাপত্তার অংশ হিসেবে হেলিকপ্টারে টহল দেবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 

আজ মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর কাওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, এ ধরনের বড় অনুষ্ঠানের ক্ষেত্রে সুইপিং করে থাকি। আমাদের ডগ স্কোয়াড টিম যথা নিয়মে সুইপিং করবে। পাশাপাশি আমাদের নিরাপত্তা জোরদার করা হয়েছে। টহল ও চেকপোস্ট থাকবে। যেসব জায়গায় আমাদের ভিভিআইপিরা যাবেন সেসব জায়গায় আমাদের অতিরিক্ত নজরদারি থাকবে। সাদা পোশাকে গোয়েন্দারা থাকবে। একইভাবে কৌশলগত স্থানে র‌্যাবের বোম স্কোয়াড, ডগ স্কোয়াড, স্পেশাল ফোর্স থাকবে। মেট্রোরেলের দিয়াবাড়ি স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত আমাদের হেলিকপ্টার টহল থাকবে। আমরা ওই পুরো এলাকায় বিচরণ করবো।

তিনি আরো বলেন, মেট্রোরেলের উদ্বোধনকে ঘিরে র‌্যাবের বোম ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াডসহ আকাশে র‌্যাবের হেলিকপ্টার টহল থাকবে। সংশ্লিষ্ট এলাকার উঁচু স্থান থেকেও র‌্যাব নজরদারি করবে। মেট্রোরেল লাইনের দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত যে কয়টি গুরুত্বপূর্ণ স্থান রয়েছে, যেটা আমরা মনে করি স্পেশাল নিরাপত্তা দেওয়ার প্রয়োজন, সেই স্থানগুলোতে র‌্যাবের গোয়েন্দা দল বিশেষ নজরদারিতে থাকবে। একইভাবে উঁচু ভবনগুলোতে (যে জায়গা থেকে নজরদারি করার প্রয়োজন) আমাদের গোয়েন্দারা ও পোশাকে সদস্যরা থাকবেন। স্পেশাল চেকপোস্ট করার পাশাপাশি প্রধানমন্ত্রীসহ ভিভিআইপি, বিদেশিরা যেসব জায়গায় যাবেন সেখানেও গোয়েন্দারা নজরদারি ও টহল দল থাকবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //