রোডমার্চের ডাক দিয়েছে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ

সংখ্যালঘু সম্প্রদায়ের সুরক্ষা নিশ্চিত করতে ৬ জানুয়ারি রোডমার্চ করে ঢাকায় এসে ৭ জানুয়ারি সাত দফা দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেবে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ।

আজ বুধবার (৪ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন সংগঠনটির সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে সরকারি দল নির্বাচনী ইশতেহারে সংখ্যালঘুদের স্বার্থ ও অধিকার রক্ষায় যেসব প্রতিশ্রুতি ব্যক্ত করেছিল, তা বাস্তবায়নে ঐক্যবদ্ধভাবে সুদৃঢ় আন্দোলন করতে গত ৫ ফেব্রুয়ারি হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় সিদ্ধান্ত হয়।

রানা দাশগুপ্ত বলেন, আশা করেছিলাম, ২০২১ সালের মধ্যে সরকার এ প্রতিশ্রুতিগুলো বাস্তবায়নে দৃশ্যমান উদ্যোগ গ্রহণ করবে। কিন্তু তা না হওয়ায় চলতি বছরের শুরু থেকে ঐক্য পরিষদের নেতৃত্বাধীন সংখ্যালঘু ঐক্য মোর্চা সরকারের দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়নের আন্দোলন পরিচালনা করে আসছে।

হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের এই নেতা বলেন, এটি কোনো আন্দোলন নয়, অধিকার রক্ষার ঐক্য। সরকারের সঙ্গে দাবি পূরণে আলোচনায় বসতে চান বলেও জানান তিনি।

ধর্মীয় বৈষম্যবিরোধী মানবাধিকার রক্ষার এই আন্দোলন এগিয়ে নিতে তিনি সবার আন্তরিক সহযোগিতা কামনা করেন।

জানা যায়, আগামী ৬ জানুয়ারি সারা দেশ থেকে সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতিনিধিরা রোডমার্চ করে ঢাকায় উপস্থিত হবে। আগামী ৭ জানুয়ারি শাহবাগ চত্বরে দুপুর বেলা জমায়েত অনুষ্ঠিত হবে। পরে সেখান থেকে বিকেল ৪টার দিকে পদযাত্রা করে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্দেশে যাবেন। সেখানে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি অধ্যাপক ড. নিমচন্দ্র ভৌমিক, প্রেসিডিয়াম সদস্য কাজল দেবনাথ, সুব্রত চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মনীন্দ্র কুমার নাথ, জয়ন্ত কুমার দেব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //