এক কার্ডেই মেট্রোরেল ও ঢাকা নগর পরিবহনের বাস সুবিধা

মেট্রোরেলে যাত্রীরা যে র‍্যাপিড পাস নিয়ে চলাচল করছেন, সেই পাস দিয়েই ঢাকা নগর পরিবহনের বাসে চলাচল করা যাবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

তিনি বলেন, আগামী জুন মাসের মধ্যে নগর পরিবহন এবং মেট্রোরেলের যাত্রীদের জন্য অভিন্ন কার্ড দেওয়ার চেষ্টা হচ্ছে।

আজ মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে বাস রুট র‍্যাশনালাইজেশন কমিটির ২৬তম সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান মেয়র আতিকুল ইসলাম। তিনি বাস রুট র‍্যাশনালাইজেশন কমিটির সদস্য। এই কমিটির আহ্বায়ক ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।

মেয়র আতিকুল ইসলাম  বলেন, মেট্রোরেলের যাত্রীদের সেবা দেওয়ার জন্য আরও নতুন দুটি রুটে (২৪ ও ২৫ নম্বর যাত্রাপথে) ঢাকা নগর পরিবহন চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই দুটি রুটে বাস চালুর উদ্দেশ্যে ঢাকা নগর পরিবহনের বাস থেকে যাত্রীরা যাতে নেমে মেট্রোরেলে উঠতে পারেন এবং মেট্রোরেল থেকে নেমে বাস ব্যবহার করতে পারেন। এই দুই রুটে প্রাথমিকভাবে ৫০টি বাস চলবে বলেও জানান তিনি। 

বাস রুট র‍্যাশনালাইজেশন কমিটির আহ্বায়ক শেখ ফজলে নূর তাপস বলেন, নগর পরিবহনের ২১, ২৬ এবং ২২ নম্বর রুটে প্রতিদিন প্রায় ৩০ হাজার যাত্রী যাতায়াত করছেন। নগর পরিবহন চালুর পর এ পর্যন্ত ৭ কোটি টাকার বেশি আয় হয়েছে বলে জানান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //