১৮ ফেব্রুয়ারি খুলছে মেট্রোরেলের উত্তরা সেন্টার স্টেশন

স্বপ্নের মেট্রোরেলের আরও এক স্টেশন চালু হতে যাচ্ছে। আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে চালু হবে মেট্রোরেলের উত্তরা সেন্টার স্টেশন।

আজ বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

উল্লেখ্য, গত বছরের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরের দিন ২৯ ডিসেম্বর থেকে বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করে মেট্রোরেল। এরপর থেকে মেট্রোরেল উত্তরা উত্তর (দিয়াবাড়ি) থেকে আগারগাঁও পর্যন্ত সরাসরি চলাচল করছে।

প্রথমে আগারগাঁও থেকে উত্তরা উত্তর স্টেশন পর্যন্ত মেট্রোরেল চলাচল শুরু হলেও গত ২৫ জানুয়ারি খুলে দেয়া হয় পল্লবী স্টেশন। এবার খুলতে যাচ্ছে উত্তরা সেন্টার স্টেশন।

ডিএমটিসিএল সূত্রে জানা গেছে, পর্যায়ক্রমে উত্তরা সাউথ, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া ও শেওড়াপাড়া স্টোশন সাধারণ যাত্রীদের জন্য খুলে দেয়া হবে।

মেট্রোরেল প্রকল্প ২০১২ সালে একনেকে পাস হয়। প্রকল্পের মোট ব্যয় প্রায় ৩৩ হাজার ৪৭২ কোটি টাকা। এর মধ্যে জাইকা ১৯ হাজার ৬৭৫ কোটি ৭০ লাখ টাকা ঋণ দিয়েছে। সরকারি তহবিল থেকে খরচ করা হচ্ছে বাকি ১৩ হাজার ৭৯৬ কোটি ২৯ লাখ টাকা।

জাপানের আর্থিক ও কারিগরি সহযোগিতায় উত্তরার দিয়াবাড়ি থেকে কমলাপুর পর্যন্ত ২১ দশমিক ২৬ কিলোমিটার মেট্রোরেলের সব ঠিক থাকলে আগামী বছরের ডিসেম্বর নাগাদ এই ট্রেন ধরেই উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত যাতায়াত করা যাবে ৪০ মিনিট সময়ে। আর ২০২৫ সালের জুন মাসে কমলাপুর পর্যন্ত অংশের কাজ শেষ করার পরিকল্পনা নিয়েছে ডিএমটিসিএল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //