কবর সংরক্ষণ নিরুৎসাহিত করতেই ফি বৃদ্ধি: মেয়র আতিক

কবর দেওয়ার ফি বাড়ানো হয়নি, বরং কবর সংরক্ষণের ফি বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি বলেন, কবর সংরক্ষণে নিরুৎসাহিত করতেই ফি বাড়ানো হয়েছে।

আজ শুক্রবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর উত্তরায় ডিএনসিসির উন্নয়নকৃত উত্তরা ৪নং সেক্টর কবরস্থান উদ্বোধনকালে তিনি এ কথা জানান।

আতিকুল ইসলাম বলেন, প্রতিনিয়ত কবর সংরক্ষণের জন্য অনেক আবেদন আসে। এভাবে কবর সংরক্ষণ করলে কবর দেওয়ার জায়গা কমে যাবে। আশা করছি, ফি বাড়ানোর কারণে কবর সংরক্ষণের আবেদন অনেকটা কমবে এবং সাধারণ মানুষ কবর দেওয়ার সুযোগ পাবে।

তিনি বলেন, নগরবাসী সীমিত ফি দিয়ে কবরস্থানে মরদেহ দাফনের সুযোগ পাচ্ছে। ডিএনসিসির আওতাধীন কবরস্থানে প্রতিটি মৃতদেহ দাফন বাবদ রেজিস্ট্রেশন ফি মাত্র ৫০০ টাকা। দুস্থ, অসহায় মৃত ব্যক্তির দাফনের ফি মাত্র ১০০ টাকা। কেউ যদি সেটাও পরিশোধ করতে না পারেন, তবে বিনামূল্যে দাফনের সুযোগ রয়েছে।

এসময় ডিএনসিসির কবরগুলোর ডিজিটাল ডাটাবেজ তৈরি করার ঘোষণা দেন মেয়র আতিকুল ইসলাম।

এসময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. জুলকার নায়ন প্রমুখ উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //