গুলশানের অগ্নিকাণ্ডে নিহত যুবকের পরিচয় মিলেছে

গতকাল রবিবার (১৯ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর গুলশান এলাকার এক আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে নিহত যুবকের পরিচয় মিলেছে। তার নাম আনোয়ার হোসেন (৩০)। রোববার দিবাগত রাত ২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে নিহতের মরদেহ শনাক্ত করেন তার বড় বোন বিলকিস বেগম ও ছোট ভাই জুলহাস হোসেন। 

আনোয়ার হোসেন ভোলার দৌলতখানের দিদারুল্লা গ্রামের মো. নুর ইসলামের ছেলে। পাঁচ ভাই ও এক বোনের মধ্যে তিনি তৃতীয়। আনোয়ার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ফাহিম সিনহার বাসায় বাবুর্চি হিসেবে কাজ করতেন।

নিহত আনোয়ার ভবনটির ১২ তলা থেকে লাফ দিয়েছিলেন। ওই তলায় থাকেন একমি গ্রুপের পরিচালক ও আবাহনী ক্রিকেট একাডেমির পরিচালক ফাহিম সিনহার পরিবার।

নিহতের ভাই জুলহাস হোসেন বলেন, ‘আগুন লাগার পর আমার ভাই ওই ভবন থেকে লাফিয়ে পড়ে নিহত হয়েছেন বলে জানতে পেরেছি। পরে দ্রুত ঢাকা মেডিকেলে এসে ভাইয়ের মরদেহ শনাক্ত করি। তিনি ওই ভবনের বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ফাহিম সিনহার বাসায় বাবুর্চি হিসেবে কাজ করতেন।’

বিষয়টি নিশ্চিত করে গুলশান থানার উপ-পরিদর্শক (এসআই) বাবলুর রহমান বলেন, ভবনে আগুন লাগার পর সেখান থেকে লাফিয়ে পড়ে গিয়ে আনোয়ারের মৃত্যু হয়। পরিবারের লিখিত আবেদনের পরিপ্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে মৃতদেহটি স্বজনদের কাছে রাতেই হস্তান্তর করা হয়।

এদিকে বিসিবির পরিচালক ফাহিম সিনহার স্ত্রী সায়মা রহমান সিনহা ১২তলার ছাদ থেকে লাফ দিয়ে সুইমিং পুলে পড়েন। তিনি আহত হয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি আছেন। সায়মা রহমান সিনহাসহ তিনজন শেখ হাসিনা বার্নে চিকিৎসাধীন।

স্বজনরা জানান, আগুন লাগার পর সায়মা তার তিন সন্তান ও শাশুড়িকে লিফটে নিচে নামিয়ে দেন। লিফট আবার ১২ তলায় উঠলে তিনি নামার চেষ্টা করেন। সে সময় বিদ্যুৎ বন্ধ করে দেয়ায় সপ্তম তলায় তিনি আটকা পড়েন। তখন লিফট থেকে বের হয়ে সাত তলার বেলকনির পাশে গিয়ে দাঁড়ান। আগুন বাড়তে থাকলে সায়মা সেখান থেকে ঝাঁপ দিয়ে ভবনের নিচে সুইমিং পুলে পড়েন। সেখান থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। 

উল্লেখ্য, রবিবার সন্ধ্যায় রাজধানীর গুলশানে ১২ তলা এক ভবনে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিটের চেষ্টায় রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। ভবনটি থেকে শিশুসহ ২২ জনকে উদ্ধার করা হয়েছে। তবে আতঙ্কিত হয়ে বিভিন্ন তলা থেকে লাফিয়ে পড়ে বেশ কয়েকজন আহত হয়েছেন। এদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //