দৃষ্টি আকর্ষণের জন্যই বোমা হামলার উড়োচিঠি: সিটিটিসি

দৃষ্টি আকর্ষণের জন্যই অমর একুশে বইমেলায় জঙ্গি গোষ্ঠি বোমা হামলার হুমকি দিয়ে উড়োচিঠি দিয়েছে বলে মন্তব্য করেছেন ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো. আসাদুজ্জামান। 

তবুও বিষয়টি গুরুত্বসহকারে খতিয়ে দেখা হচ্ছে বলে মো. আসাদুজ্জামান আজ শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে গণমাধ্যমকে এ কথা জানান।

সিটিটিসি প্রধান বলেন, চিঠি দিয়ে বাংলাদেশে কোনো জঙ্গি গোষ্ঠির হামলার নজির নেই। জঙ্গি গোষ্ঠীর দৃষ্টি আকর্ষণের জন্যই উড়োচিঠি দিয়ে হামলার হুমকি দেয়া হয়েছে। তবুও একটি চিঠি দেয়া হয়েছে, এ বিষয়ে আমরা কাজ করছি।

চিঠিটি ডাকযোগে পাঠানো হলেও কোথা থেকে এবং কীভাবে পাঠানো হয়েছে বিষয়গুলো খতিয়ে দেখা হচ্ছে। এছাড়া, ওই এলাকা ও আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করা হচ্ছে বলেও জানান তিনি।

বাংলাদেশ পুলিশের সদর দপ্তর ও অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দিয়ে বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদাকে হাতে লেখা চিঠি পাঠিয়েছে একটি জঙ্গি সংগঠন। বৃহস্পতিবার এ বিষয়ে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বাংলা একাডেমির নিরাপত্তা কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

চিঠিতে লেখা আছে, যাত্রাবাড়ীর দুটি বড় আবাসিক হোটেলে প্রকাশ্য দিবালোকে দেহব্যবসা হয়। এগুলো বন্ধ করতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের চিঠি দেয়া হয়। কিন্তু পুলিশ এ বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি।

চিঠি পাওয়া মাত্র যদি দেহব্যবসা বন্ধ না হয় তবে বাংলা একাডেমি আয়োজিত বইমেলায় বোমা মেরে হামলা করা হবে। পাকিস্তানের করাচির মতো পুলিশ সদর দপ্তরে বোমা মেরে পুলিশকে হত্যা করা হবে বলেও হুমকি দেয়া হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //