দাম বেশি নিলে বাজার কমিটির বিরুদ্ধে ব্যবস্থা

আসন্ন রমজান মাসে যে এলাকার বাজারে পণ্যমূল্যে অস্থিতিশীলতা দেখা যাবে, সেই বাজার কমিটির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম  সফিকুজ্জামান।

আজ রবিবার (২৬ ফেব্রুয়ারি) রাজধানীর কারওয়ান বাজা‌রে টিসিবি অডিটোরিয়ামে ব্যবসায়ীদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। 

রমজান উপল‌ক্ষে নিত্যপ্রয়োজনীয় প‌ণ্যের মূল্য স্থি‌তিশীল ও সরবরাহ প‌রি‌স্থি‌তি স্বাভা‌বিক রাখার জন্য ঢাকা‌ জেলা ও ঢাকা সি‌টির অ‌ধীন সব বাজারের সভাপ‌তি ও সাধারণ সম্পাদকদের অংশগ্রহনে এ সভা অনু‌ষ্ঠিত হ‌য়। 

সফিকুজ্জামান বলেন, খুচরা ও পাইকারি ব্যবসায়ীদের অভিযোগ সরবরাহকারীরা বাজারে পণ্য কম দিচ্ছে। কিন্তু আমদা‌নি ও বাজারজাতকারীদের মিল থেকে প্রতিদিন কী পরিমাণ পণ্য বাজারে সরবরাহ করা হয় সেই তথ্য বাণিজ্য মন্ত্রণালয়ে আসে। সেই তথ্য অনুসারে বাজারের পণ্যের ঘাটতি হওয়ার কথা নয়। কিন্তু এরপরও বাজারে কেন অস্থিরতা তৈরি হয় তা বুঝে আসছে না। 

আমদানিকারকদের কাছে নিত্য প্রয়োজনীয় সব পণ্যের পর্যাপ্ত মজুদ আছে। এরপরও কোনো বাজা‌রে য‌দি অস্থিরতা তৈ‌রি হয়, তাহলে সেই বাজার ক‌মি‌টি‌র বিরু‌দ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

তিনি বলেন, পণ্যের কোনো ঘাট‌তি নেই, ব্যবস্থাপনার ঘাট‌তি আছে। আমাদের ওপর চাপ আছে, বলা হচ্ছে আমরা রিফাইনা‌রি বা মিল পর্যা‌য়ে অভিযানে যা‌চ্ছি না। সরকার নির্ধা‌রিত দা‌মের য‌দি ব্যত্যয় হয়, তাহ‌লে এবার সেই পর্যা‌য়ে যা‌বে ভোক্তা অধিদপ্তর। প্রয়োজনীয়ও ব্যবস্থাও নেওয়া হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রণালয়ের জেষ্ঠ্য সচিব তপন কান্তি ঘোষ, এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন, বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন, ক্যাবের সভাপতি গোলাম রহমান প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //