রাস্তায় ছোপ ছোপ রক্ত, ছড়িয়ে আছে জুতা-কাঁচের টুকরো

জায়গাটা রাজধানীর সাইন্সল্যাব। একটি তিনতলা ভবনের সামনের রাস্তায় পড়ে আছে ছোপ ছোপ রক্ত, স্যান্ডেল, ঝুড়িভর্তি পেঁপে, কাচের টুকরো, চেয়ারসহ আরো অনেক কিছু। ঘটনাস্থলের অদূরেই মিরপুর রোডের দুই পাশে ভিড় করেছে উৎসুক জনতা । 

আজ রবিবার (৫ মার্চ) সকাল ১০টা বেজে ৫০ মিনিটে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটে সাইন্সল্যাবের ওই তিনতলা ভবনে। এরপর চারিদিক ছেয়ে যায় ধোঁয়ায়। মুহূর্তেই কান্নাকাটির শব্দ। সকালে দোকান খোলার সময় কিছু বুঝে ওঠার আগেই ঘটে যায় ভয়াবহ এ বিস্ফোরণ।

তিন তলা ভবনের নিচ তলা ও দ্বিতীয় তলায় কিছু না হলেও বিস্ফোরণের কারণে তৃতীয় তলার দেওয়াল ধসে পড়েছে।

ফায়ার সার্ভিস ও পুলিশের ধারণা, তৃতীয় তলা থেকেই বিস্ফোরণের সূত্রপাত। বিস্ফোরণে তৃতীয় তলায় লাগানো সাইনবোর্ড, এসি ও দোকানের সাটারসহ সবকিছু ধসে পড়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিস্ফোরণের পর ধোঁয়ায় আচ্ছন্ন ছিল চারপাশ। আতঙ্কে ভবনে থাকা মানুষ বেরিয়ে আসতে থাকেন। অনেকেই তৃতীয় তলা থেকে লাফ দিয়ে আহত হন।

এ ঘটনায় নিহতরা হলেন— শফিকুজ্জামান, আব্দুল মান্নান ও তুষার। এ ঘটনায় আহত হয়ে ১৪ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা নিচ্ছেন ছয় জন ও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নিচ্ছেন আটজন। এদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।

চার কারণে ঐ ভবনে বিস্ফোরণ ঘটতে পারে বলে ধারণা ঢাকা মেট্রোপলিটন (ডিএমপি) পুলিশের।পুলিশ বলছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে চারটি কারণে এখানে বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে। শর্টসার্কিট, জমে থাকা গ্যাস, গ্যাস সিলিন্ডার ও এসির কারণে বিস্ফোরণ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //