ভবনে আটকা পড়েছে অনেকে, উদ্ধারে আনা হয়েছে এক্সকেভেটর

রাজধানীর ফুলবাড়িয়ার বিআরটিসি বাস কাউন্টারের পাশের সিদ্দিক বাজারে বিস্ফোরণ ঘটা সাততলা ভবনটিতে এখনো অনেকে আটকা পড়েছেন। তাদের উদ্ধারে আনা হয়েছে এক্সকেভেটর (কংক্রিট কাটার যন্ত্র)।

আজ মঙ্গলবার (৭ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঘটনাস্থলে সাংবাদিকদের ব্রিফিংকালে এ তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম-কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার।

বিকেলের ওই বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ১৫ জন নিহত হয়েছেন। এদের মধ্যে দুই নারীও রয়েছেন। আহত হয়েছেন শতাধিক লোক। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

বিপ্লব কুমার সরকার বলেন, ‘আমরা উদ্ধার তৎপরতাকে প্রাধান্য দিয়ে ঘটনাস্থলে কাজ করছি। ফায়ার সার্ভিসের পাশাপাশি পুলিশও উদ্ধার তৎপরতা চালাচ্ছে। আটকে পড়াদের উদ্ধারে এক্সকেভেটর আনা হচ্ছে।’

এই পুলিশ কর্মকর্তা বলেন, ‘আপনারা দেখছেন এটা ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। কীভাবে বিস্ফোরণ হয়েছে সেটি পরের বিষয়। আমরা প্রথমে সেখান থেকে এখনো আটকে পড়াদের উদ্ধার তৎপরতাকে প্রাধান্য দিচ্ছি।’

এর আগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের উপ-পরিচালক দিনমিন শর্মা গণমাধ্যমকে জানান, সাততলা ভবনের নিচতলায় বিস্ফোরণ ঘটেছে। এতে দ্বিতীয় ও তৃতীয় তলা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

কী বিস্ফোরণ ঘটেছে তা জানতে চাইলে এই উপপরিচালক বলেন, তা এখনো নিশ্চিত নয়। ধারণা করা হচ্ছে গ্যাস জাতীয় কিছু থেকে বিস্ফোরণ হয়েছে। পরীক্ষা করে বিস্তারিত বলা যাবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //