গুলিস্তানে বিস্ফোরণ: স্বেচ্ছায় রক্তদাতাদের ঢামেকে যাওয়ার আহ্বান

রাজধানীর ফুলবাড়িয়ার বিআরটিসি বাস কাউন্টারের পাশের সিদ্দিক বাজার এলাকায় একটি সাততলা ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ১৬ জন মারা গেছেন। এছাড়া আহত হয়েছে আরও শতাধিক ব্যক্তি। 

আজ মঙ্গলবার (৭ মার্চ) ফায়ার সার্ভিসের কর্তব্যরত কর্মকর্তা (ডিউটি অফিসার) রাশেদ বিন খালেদ গণমাধ্যমকে এ তথ্য জানান।

ঘটনার পর আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হচ্ছে।  ইতোমধ্যে আহতদের আর্তনাদে সেখানে পরিবেশ ভারি হয়ে উঠেছে। এমন অবস্থায় স্বেচ্ছায় রক্তদাতাদের ঢামেকে যাওয়ার আহ্বান জানানো হয়েছে। 

এ ঘটনার পর আহতদের রিকশা, ঠেলা গাড়ি ট্রাক, গাড়ি, এ্যাম্বুলেন্সসহ যে যেভাবে পারছে আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হচ্ছে। এছাড়াও গুরুতর আহত ৫ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ইন্সটিটিউটে ভর্তি করা হয়েছে। 

জানা যায়, ভয়াবহ এ বিস্ফোরণে ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে। চারদিকে মানুষের আহাজারিতে বাতাস ভারী হয়ে পড়েছে। অনেকের হাত-পা বিচ্ছিন্ন হয়ে গেছে। এমনকি বিস্ফোরণের ফলে ভবনের ভেতরের জিনিসপত্র বাহিরের রাস্তায় চলে এসেছে। এমন হৃদয়বিদারক ঘটনায় অনেক মানুষ চমকে গিয়েছেন। 

এর আগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের উপ-পরিচালক দিনমিন শর্মা গণমাধ্যমকে জানান, সাততলা ভবনের নিচতলায় বিস্ফোরণ ঘটেছে। এতে দ্বিতীয় ও তৃতীয় তলা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

কী বিস্ফোরণ ঘটেছে তা জানতে চাইলে এই উপপরিচালক বলেন, তা এখনো নিশ্চিত নয়। ধারণা করা হচ্ছে গ্যাস জাতীয় কিছু থেকে বিস্ফোরণ হয়েছে। পরীক্ষা করে বিস্তারিত বলা যাবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //