মৃতদেহে বিস্ফোরণের ভয়াবহতা

গুলিস্তানে ফুলবাড়িয়া বিআরটিসি বাসস্ট্যান্ড সংলগ্ন সিদ্দিক বাজার এলাকার ভবনে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ১৬ জন নিহত হয়েছেন। নিহতদের তিনজনের চেহারায় বিস্ফোরণের ভয়াবহতা দেখেছেন বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার নাজমুল হক।

আজ মঙ্গলবার (৭ মার্চ) সন্ধ্যায় ঢামেকের জরুরি বিভাগের সামনে সাংবাদিকদের ব্রিফিংয়ের সময় একথা বলেন তিনি।

ব্রিগেডিয়ার নাজমুল হক বলেন, ঘটনাস্থল থেকে আহত অবস্থায় আসা তিনজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। আমাদের এখানে প্রায় ১০০ জন আহত রয়েছে, চিকিৎসা দিচ্ছি। ১০০ জন প্রাথমিক চিকিৎসা নিয়ে ফিরে গেছেন। তিনজনের চেহারায় আমরা বিস্ফোরণের ভয়াবহতা দেখেছি। 

সিদ্দিক বাজারের ঘটনায় মোট কতজন এখন পর্যন্ত হতাহত হয়েছেন হিসেব করতে আমাদের সময় লাগবে। আমাদের এখানে যে সুযোগ সুবিধা আছে, কাজে লাগাচ্ছি।

তিনি আরও বলেন, আমাদের কাছে মৃত অবস্থায় তিনজন এসেছে, একজন আইসিইউতে নেওয়ার সময় মারা গেছেন। দুজন চিকিৎসারত অবস্থায় আমাদের এখানে মারা গেছেন যারা প্রথমদিকে এসেছেন, অনেকেরই শরীরের বেশির ভাগ অংশ জখম হয়েছে। তাদের মাথা, শরীরের বিভিন্ন অংশ আঘাতপ্রাপ্ত হয়ে প্রচুর রক্তক্ষরণ হয়েছে। বোঝা যাচ্ছে এটা বড় ধরনের দুর্ঘটনা। 

এদিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের উপ-পরিচালক দিনমিন শর্মা গণমাধ্যমকে জানান, সাততলা ভবনের নিচতলায় বিস্ফোরণ ঘটেছে। এতে দ্বিতীয় ও তৃতীয় তলা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

কী বিস্ফোরণ ঘটেছে তা জানতে চাইলে এই উপপরিচালক বলেন, তা এখনো নিশ্চিত নয়। ধারণা করা হচ্ছে গ্যাস জাতীয় কিছু থেকে বিস্ফোরণ হয়েছে। পরীক্ষা করে বিস্তারিত বলা যাবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //