দগ্ধ কম, মাথায় আঘাতে বেশি মৃত্যু: স্বাস্থ্যমন্ত্রী

রাজধানীর গুলিস্তানে সিদ্দিকবাজারে সাততলা একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ কম বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তবে মাথায় আঘাতসহ রক্তক্ষরণে বেশি মানুষের মৃত্যু হয়েছে বলেও মন্তব্য করেন তিনি। 

এর আগে, আজ মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে রাজধানীর গুলিস্তানে ফুলবাড়িয়া বিআরটিসি বাসস্ট্যান্ডের বিপরীতে সিদ্দিক বাজার এলাকায় একটি ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ১৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। 

দুর্ঘটনার পর রাতে আহতদের দেখতে ও নিহতের স্বজনদের সমবেদনা জানাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করেন স্বাস্থ্যমন্ত্রী। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, ঢাকা মেডিকেলসহ আশেপাশের সব হাসপাতাল প্রস্তুত রয়েছে। মাথায় আঘাত ও রক্তক্ষরণে বেশি মৃত্যু হয়েছে। কোনো হাসপাতালেই ওষুধ ও যন্ত্রপাতির কমতি নেই।'

তিনি বলেন, 'বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন সাতজনের মধ্যে দুই জনের শরীরের ৮০ শতাংশ পুড়ে গেছে। বাইরের লোক অনেক চলে আসছে, তাই চিকিৎসা দেওয়া কিছুটা কঠিন হচ্ছে। আগে চিকিৎসা দিই, এরপর তালিকা দেওয়া হবে- কে কোথায় আছে। এতো বড় বিস্ফোরণ কী জন্য হলো তা তদন্তের পর জানা যাবে। আমাদের সতর্ক থাকতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, ঘটনায় এ পর্যন্ত মোট ১৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১২ জনই হাসপাতালে আসার আগেই মারা গেছেন। এ ছাড়া ১১২ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //