৬০ টাকায় চিনি, ৭০ টাকায় মশুর ডাল বিক্রি করবে টিসিবি

বৃহস্পতিবার (৯ মার্চ) থেকে সারাদেশে এক কোটি ফ্যামিলি কার্ডধারীর মধ্যে বাংলাদেশ ট্রেডিং করপোরেশনের (টিসিবি) পণ্য বিক্রয় কার্যক্রম শুরু হতে যাচ্ছে। পবিত্র রমজান মাস উপলক্ষে পূর্ব পরিকল্পনার অংশ হিসেবে এ কার্যক্রম শুরু হতে যাচ্ছে।

আজ বুধবার (৮ মার্চ) টিসিবির আঞ্চলিক কার্যালয় ঢাকার যুগ্ম-পরিচালক মো. হুমায়ুন কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

টিসিবি সূত্রে জানা গেছে, রমজান মাস উপলক্ষে এবার ভর্তুকি মূল্য চিনি ১ কেজি ৬০ টাকা, মশুর ডাল ২ কেজি প্রতি কেজি ৭০ টাকা, সয়াবিন তেল ২ লিটার প্রতি লিটার ১১০ টাকা, ছোলা  ১ কেজি ৫০ টাকা এবং খেজুর ১ কেজি ১০০ টাকা দরে বিক্রয় করা হবে। 

বিজ্ঞপ্তিতে মঙ্গলবার দিবাগত রাতে টিসিবির গুদামে অগ্নিকাণ্ডের ঘটনার তথ্য তুলে ধরা হয়েছে। এতে বলা হয়েছে, টিসিবি ঢাকা আঞ্চলিক কার্যালয়ের আওতাধীন তিনটি গুদামের মধ্যে ২৩০ তেজগাঁও শিল্প এলাকায় অবস্থিত গুদামের ৯নং শেডে ৭ মার্চ (মঙ্গলবার দিবাগত রাতে) তারিখ প্রায় রাত ১১.৩০টার সময় টিনের চালের পূর্ব পাশের উপরের দিকে অগ্নিকাণ্ডের ধোঁয়া দেখা যায়। 

তাৎক্ষণিক ফায়ার সার্ভিসে খবর দেওয়া হলে তিনটি ইউনিট এসে স্বল্প সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। গুদামটিতে সয়াবিন তেল ও ছোলা মজুদ ছিল। দ্রুত আগুন নিয়ন্ত্রণে আসায় আগুনে পুড়ে ও আগুন নিয়ন্ত্রণে ব্যবহার করা পানিতে রক্ষিত পণ্যের কিছুটা ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা যাচ্ছে। ইতোমধ্যে প্রকৃত ক্ষয়ক্ষতি ও অগ্নিকাণ্ডের কারন নিরুপণে টিসিবি কর্তৃক একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //