তিন কলেজের ৬০০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় সংঘর্ষ ও গাড়ি ভাঙচুরের অভিযোগে মামলা করেছে পুলিশ। এতে ঢাকা কলেজ, আইডিয়াল কলেজ ও সিটি কলেজের অজ্ঞাত ৬০০ শিক্ষার্থীকে আসামি করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (৭ মার্চ) নিউ মার্কেট থানার উপপরিদর্শক (এসআই) হোসাইন মোহাম্মদ আরাফাত বাদী হয়ে মামলাটি করেন। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম মামলার এজাহার গ্রহণ করে আগামী ১২ এপ্রিল প্রতিবেদন দাখিলের দিন ধার্য করেন।

আজ বুধবার (৮ মার্চ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির রমনা বিভাগের নিউ মার্কেট জোনের সহকারী (এসি) শরিফ মোহাম্মদ ফারুকুজ্জামান।

তিনি বলেন, নিজেদের মধ্যে দ্বন্দ্বের জেরে গত ৫ মার্চ দুপুর ১টা থেকে আড়াইটা পর্যন্ত ঢাকা কলেজ, আইডিয়াল কলেজ ও সিটি কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পুলিশ বক্স, গাড়ি ভাঙচুর করা হয়। 

পুলিশের এই কর্মকর্তা আরো বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমাদের শক্তি প্রয়োগ করতে হয়েছে। টিয়ারগ্যাস মারতে হয়েছে। এ ঘটনায় সরকারি সম্পদ ও জানমালে ক্ষতি করায় মামলা করা হয়েছ।

এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি-উল্লেখ করে তিনি বলেন, আমাদের হাতে আসা সিসিটিভি ফুটেজ ও ভিডিও ছবি দেখে জড়িত শিক্ষার্থীদের শনাক্ত করা হবে। এরপর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

কয়েক দিন পরপর কলেজের শিক্ষার্থীদের এমন সংঘর্ষ বন্ধে আগামীকাল বৃহস্পতিবার (৯ মার্চ) ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে যাচ্ছে পুলিশ। এরপর ধারাবাহিকভাবে আইডিয়াল কলেজ ও সিটি কলেজের শিক্ষার্থীদের সঙ্গে সভা করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //