বীরত্বপূর্ণ কাজের জন্য পদক পেলো র‍্যাবের কুকুর

দেশে প্রথমবারের মতো বীরত্বপূর্ণ কাজের জন্য পদক পেল ডগ স্কোয়াডের একটি কুকুর। র‍্যাপিড আ্যকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ওই কুকুরের নাম ‘চিতা’। র‍্যাবের ‘মহাপরিচালক’ পদক দেওয়া হলো কুকুরটিকে। আজ সোমবার (২০ মার্চ) সকালে র‍্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানান।

সূত্রে জানা গেছে, রাজধানীর গুলিস্তানে একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় উদ্ধার কার্যক্রমে অংশগ্রহণ করেছিল ‘চিতা’। ওই সময় কুকুরটি দুর্ঘটনায় নিহত তিন ব্যক্তির মরদেহ উদ্ধার করে আলোচনায় এসেছিল।

খন্দকার আল মঈন বলেন, দেশে প্রথমবারের মতো র‍্যাবের ডগ স্কোয়াডের একটি কুকুর বীরত্বপূর্ণ কাজের জন্য র‍্যাব মহাপরিচালক পদক পাচ্ছে। র‍্যাবের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ও র‍্যাব মেমোরিয়াল ডে ২০২৩ উপলক্ষে মহাপরিচালকের দরবার অনুষ্ঠানে চিতাকে এই পদক দেওয়া হলো।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন র‍্যাব মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন, বিশেষ অতিথি অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল কামরুল হাসান ও অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডিআইজি ইমতিয়াজ আহমেদ।

৭ মার্চ বিকেলে রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজারের নর্থসাউথ রোডে কুইন টাওয়ার নামে সাততলা একটি ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ২৫ জনের মৃত্যু হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //