পল্টনে জুমার নামাজের পর ধাওয়া-পাল্টা ধাওয়া

রাজধানীর পল্টনে জুমার নামাজ শেষে ‘ইসলামি কানুন বাস্তবায়ন কমিটি’ নামে একটি সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় সংগঠনটির কয়েকজন নেতাকর্মীকে পুলিশ আটক করে।

আজ শুক্রবার (৩১ মার্চ) জুমার নামাজ শেষে বায়তুল মোকাররমের উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ শেণ মিছিল নিয়ে পুরানো পল্টন মোড় হয়ে বিজয়নগর পর্যন্ত গেলে পুলিশ ধাওয়া দেয়। এ সময় বিক্ষোভকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়। 

জানা যায়, জুমার নামাজ শেষে বায়তুল মোকাররমের উত্তর গেটে ‘ইসলামি কানুন বাস্তবায়ন কমিটি’ নামে একটি সংগঠন সব নাগরিকের ধর্ম পালনের অধিকার নিশ্চিতের দাবিতে মিছিল বের করে। এ সময় পুলিশ বাধা দিলে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। পরে ঘটনাস্থল থেকে কয়েকজনকে আটক করে পুলিশ। দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ায় সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হন।

বায়তুল মোকাররমের উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ। ছবি: সাম্প্রতিক দেশকাল 

পরে তাৎক্ষণিক এক বিবৃতিতে সংগঠনটি জানায়, গত ২৭ মার্চ রাতে তারাবিহ নামাজ আদায়ের সময় গুলশানের সুবাস্তু টাওয়ার সংলগ্ন একটি ইসলামি সেন্টার থেকে তিনজন হাফেজ, দুইজন নারী ও শিশুসহ ১৭ জনকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের গ্রেপ্তারের প্রতিবাদ, নিঃশর্ত মুক্তি ও সব নাগরিকের ধর্মীয় অধিকার নিশ্চিতের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ইসলামি কানুন বাস্তবায়ন কমিটি। 

বিবৃতিতে আরও বলা হয়, আজ (শুক্রবার) বাদ জুমা হাজারো আলেম-উলামার অংশগ্রহণে বাইতুল মোকাররামের উত্তর গেটে সংক্ষিপ্ত সমাবেশের পর বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে নাইটিঙ্গেল মোড়ে পৌঁছালে পুলিশ শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলের ওপর অতর্কিত হামলা চালিয়ে ছত্রভঙ্গ করে দেয়। সেখান থেকে কয়েকজন বিক্ষোভকারীকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান বলেন, রাস্তা বন্ধ করে বিক্ষোভ মিছিল করা হচ্ছিল। এসময় তাদের বাধা দিলে তারা পুলিশের ওপর চড়াও হয়।

পল্টনে জুমার নামাজের পর ধাওয়া-পাল্টা ধাওয়া। ছবি: সাম্প্রতিক দেশকাল

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //