বঙ্গবাজার অগ্নিকাণ্ড: আবারও জ্বলে উঠলো ছাইচাপা আগুন

বঙ্গবাজার মার্কেট ও আশপাশের অগ্নিকাণ্ডে নিয়ন্ত্রণে থাকা আগুন আবারও জ্বলে উঠেছে। ইফতারের পরপর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আগুন আবার তাপ ছড়াতে থাকে। তা নেভাতে কাজ করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, মহানগর মার্কেটের পিছনের অংশে আবারও আগুন জ্বলে ওঠে। ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। এছাড়া এনেক্স টাওয়ারের ওপরের দুইটি তলায়ও আগুন জ্বলার কথা শোনা যায়। 

সরেজমিনে দেখা যায়, ফায়ার সার্ভিসের কর্মীরা এনেক্স টাওয়ার ও পুলিশ হেডকোয়ার্টারের পিছনের দেয়ালের আগুন নেভাতে পানি ছিটাচ্ছেন।

এর আগে, মঙ্গলবার (৪ এপ্রিল) ভোর ৬টা থেকে আগুনে পুড়ছিল বঙ্গবাজারের বেশ কয়েকটি মার্কেট। সাড়ে ছয় ঘণ্টা পর বেলা ১২টা ৩৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসার তথ্য জানান ফায়ার সার্ভিসের মিডিয়া শাখার কর্মকর্তা শাহজাহান শিকদার। 

অগ্নিকাণ্ডে বঙ্গবাজারসহ আশপাশের ছয়টি মার্কেটের পাঁচ হাজার ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে জানান ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান। তিনি বলেন, ক্ষয়ক্ষতি নির্ধারণের পর ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসন করা হবে। এখন মন্ত্রণালয়ের পক্ষ থেকে হতাহতদের ১৫ হাজার টাকা করে দেয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //