নিউমার্কেটে আগুন: ধোঁয়ায় ব্যাহত হচ্ছে উদ্ধারকাজ

প্রায় আট ঘণ্টা পেরিয়ে গেলেও রাজধানীর নিউমার্কেটসংলগ্ন ঢাকা নিউ সুপার মার্কেটে লাগা আগুন এখনও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। ধোঁয়ার কারণে উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

আজ শনিবার (১৫ এপ্রিল) ভোর ৫টা ৪০ মিনিটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

ফায়ার সার্ভিস জানায়, আজ দুপুর সাড়ে ১২টার দিকে সেখানে আগুনের শিখা আর সকালের মতো ছিল না। তবে ভেতর থেকে ধোঁয়া বের হচ্ছে। একের পর এক ফায়ার সার্ভিস কর্মীরা অসুস্থ হয়ে পড়ছেন। ধোঁয়ার কারণে উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে।

ফায়ার সার্ভিস কর্মীরা জানান, আগুনের প্রকোপ কমে গেলেও ধোঁয়ার কারণে উদ্ধারকাজ চালানো যাচ্ছে না। তবে অনেক ব্যবসায়ী জীবনের মায়া ত্যাগ করে মালামাল নিয়ে ভেতর থেকে বের হচ্ছেন।

এদিকে সকাল সাড়ে ১০টার দিকে ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রি. জেনারেল মো. মাইন উদ্দিন জানান, আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে পুরোপুরি নেভানো সম্ভব হয়নি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ সময় তিনি বলেন, ‘আগুনের ঘটনা নাশকতা কি না, তা তদন্ত করে দেখা প্রয়োজন। এ জন্য আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্টদের বিষয়টি খতিয়ে দেখার আহ্বান জানাচ্ছি। তবে তিনি ক্ষয়ক্ষতির কোনো পরিমাণ জানাতে পারেননি।

এ সময় উৎসুক জনতার জন্য কাজ করতে প্রতিবন্ধকতার সম্মুখীন হয়েছেন বলে জানান ফায়ার সার্ভিস ডিজি।

ভোরে লাগা আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস কর্মীদের বেশি সতর্ক থাকতে হচ্ছে। কারণ ধোঁয়ার পাশাপাশি এসির বিস্ফোরণ থেকে বেঁচে তাদের কাজ করতে হচ্ছে। এরই মধ্যে বেশ কয়েকটি এসি বিস্ফোরণের তথ্য পাওয়া গেছে।

আগুন নিয়ন্ত্রণে অবশ্য বঙ্গবাজারের মতো পানির সংকটে পড়তে হয়নি ফায়ার সার্ভিস কর্মীদের। ঢাকা কলেজের পুকুর এবং আজিমপুর এলাকার বিভিন্ন জলাধার থেকে পানি ব্যবহার করে তারা আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //