রেলস্টেশনে মিলছে স্ট্যান্ডিং টিকিট

ঈদযাত্রায় বরাবরই ঘরমুখো মানুষের চাপ থাকে ট্রেনে। ট্রেনের কোচে মানুষের ভিড় বেশি থাকায় অনেকেই ওঠেন ট্রেনের ছাদে। কিন্তু এবার টিকিট ছাড়া যাতায়াতের কোনো সুযোগ না থাকায় ছাদে উঠতে পারছেন না কেউ। এমনকি টিকিট ছাড়া প্ল্যাটফরমেও ঢোকা যাচ্ছে না।

তবে যাত্রীদের চাহিদা বেশি থাকায় যাত্রার দিন আন্তঃনগর ট্রেনের আসনের ২৫ শতাংশ অতিরিক্ত স্ট্যান্ডিং টিকিট দেওয়া হচ্ছে। টিকিট থাকা সাপেক্ষে ট্রেন ছাড়ার আগ মুহূর্তেও পাওয়া যাচ্ছে স্ট্যান্ডিং টিকিট।

আজ মঙ্গলবার (১৮ এপ্রিল) রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মাসুদ সরোয়ার তার নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব জানান। স্টেশনের যাত্রীরা একই কথা জানিয়েছেন এই প্রতিবেদককে।

উল্লেখ্য, প্রতিদিন ৪৫ হাজার মানুষ ট্রেনে যাতায়াতের সুযোগ পাচ্ছে। তবে ট্রেনে মানুষের চাপ তারচেয়ে কয়েকগুণ বেশি। ফলে সিটসহ টিকিটের পাশাপাশি স্ট্যান্ডিং টিকিট বিক্রি করা হচ্ছে।

স্টেশন ম্যানেজার মাসুদ সরোয়ার বলেন, আমরা প্রতিটি আন্তঃনগর ট্রেনের মোট সিটের ২৫ শতাংশ অতিরিক্ত যাত্রীর জন্য স্ট্যান্ডিং টিকিট দিয়ে থাকি। বর্তমানে ঈদযাত্রায় তারচেয়েও বেশি চাহিদা রয়েছে। আন্তঃনগর ট্রেন ছাড়ার আগে স্টেশনে স্ট্যান্ডিং টিকিট দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, আজ ঢাকা রেলওয়ে স্টেশন থেকে ৫৫ জোড়া ট্রেন ছেড়ে যাচ্ছে। এরমধ্যে বিশেষ ট্রেন চলাচল করছে ৩ জোড়া। বেলা সাড়ে ১১টা নাগাদ ঢাকা থেকে ১৮টি ট্রেন ছেড়ে গেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //