কমলাপুরে ফের ফিরেছে শৃঙ্খলা

রেলপথে ঈদযাত্রার প্রথম তিনদিন কোনও ধরনের ঝামেলা ছাড়া স্বস্তিতেই বাড়ি ফিরছিলেন যাত্রীরা। তবে চতুর্থদিন গতকাল বৃহস্পতিবার (২০ এপ্রিল) টিকিটবিহীন যাত্রীর সংখ্যা বেড়ে যায় অনেক। ভিড় সামলাতে হিমশিম খেতে হয় রেলওয়ের কর্মীদের। পরে টিকিটবিহীন যাত্রীরা সব বাধা ভেঙে রাতের দিকে স্টেশনে প্রবেশ করে উত্তরবঙ্গগামী দুই ট্রেনের বগির ভেতর ও ছাদে চড়ে বসেন।

আজ শুক্রবার (২১ এপ্রিল) সকালে আবার শৃঙ্খলা ফিরে এসেছে কমলাপুরে। ঈদযাত্রার পঞ্চমদিনে স্টেশনে ছিল না বাড়তি যাত্রীদের ভিড়। টিকিট দেখিয়েই ভেতরে প্রবেশ করতে হচ্ছিলো যাত্রীদের।

আজ সকালে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন ঘুরে দেখা যায়, তিন স্তরের টিকিট পরীক্ষা শেষে সুশৃঙ্খলভাবে প্ল্যাটফর্মে প্রবেশ করছেন যাত্রীরা। এছাড়া ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিট অনেক যাত্রী দাঁড়িয়ে গেলেও ছিল না ট্রেনের বগির ভেতর কোনও চাপ। ফলে নিজ আসনে বসে নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারছেন আগাম টিকিট কাটা যাত্রীরা।

স্বস্তি প্রকাশ করে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেসের যাত্রী মহাদেব বলেন, গতকাল সন্ধ্যায় যে অবস্থা দেখেছিলাম, চিন্তায় ছিলাম ঠিকমতো নিজের সিটে বসে বাড়ি ফিরতে পারবো কিনা। কিন্তু সকালে স্টেশনে এসে দেখি ভিন্ন চিত্র। কোনও ধরনের ঝামেলা ছাড়াই স্টেশনে প্রবেশ করেছি। আশা করা যায় সুন্দর মতোই বাড়ি পৌঁছাতে পারবো।

স্ট্যান্ডিং টিকিট কাটা ব্রাহ্মণবাড়িয়াগামী তিতাস কমিউটারের যাত্রী রুকন আলি বলেন, আগে টিকিট কাটি নাই। স্টেশন থেকেই টিকিট নিছি। টিকিট নিতে কোনও ঝামেলা হয় নাই। আজ লোকও কম। আশা করতাছি কষ্ট ছাড়াই বাড়ি যাইতে পারমু।

এদিকে সকাল থেকে প্রায় সবগুলো ট্রেনই কিছুটা বিলম্বে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে গেছে।

কমলাপুর রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, গতকাল কেবল উত্তরবঙ্গের দুটি ট্রেনের ক্ষেত্রে বিশৃঙ্খলা ছিল। তাছাড়া এবার ট্রেনের অনলাইনে অগ্রীম শতভাগ টিকিট বিক্রি করায়  ১৭ এপ্রিল ঈদযাত্রার শুরুর প্রথম দিন থেকেই যাত্রীরা স্বস্তির বাড়ি ফিরছেন।

তিনি বলেন, এবছর শিডিউল বিপর্যয় ছাড়াই সবগুলো ট্রেনগুলো ছেড়ে গেছে। আর যেন কোনও ধরনের বিশৃঙ্খলা না হয়, সেজন্য রেলওয়ের সব কর্মকর্তা ও কর্মচারী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //