বিচারকের বাসায় ‘ঈদ সালামি’ আনতে গিয়ে কারাগারে

এক বিচারকের বাসায় ঈদের সালামির নামে চাঁদাবাজি করতে গিয়ে দুই যুবক গ্রেপ্তার হয়েছেন। যাদের একজন এক পোশাককর্মীকে দলবদ্ধ ধর্ষণ মামলার আসামি। অপরজনের নামে অস্ত্র মামলা রয়েছে।

গত সোমবার (২৪ এপ্রিল) বিকেলে মিরপুর মডেল থানার বড়বাগ বসতি আবাসিক এলাকা থেকে দুইজনকে গ্রেপ্তার করা হয়। আজ মঙ্গলবার (২৫ এপ্রিল) আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন। 

জানা যায়, গ্রেপ্তার হওয়া দুই যুবক এক বিচারকের বাসায় ‘ঈদ সালামি’ নিতে গিয়েছিলেন। সালামি না দিলে ‘সমস্যা হবে’ বলেও হুমকি দেন তারা। 

গ্রেপ্তার দুজন হলেন শাকিল আহমেদ (৩০) ও মো. আশফাকুর রহমান সজীব (২৮)। শাকিল ২০১৬ সালে এক পোশাককর্মীকে দলবদ্ধ ধর্ষণ মামলার আসামি।

আজ ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশারফ হোসেন দুই আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বিকেলে তাদের আদালতে হাজির করে মিরপুর থানা-পুলিশ। তদন্ত কর্মকর্তা মো. মোক্তার হোসেন খান তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন।

অন্যদিকে তাদের পক্ষে আইনজীবীরা জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

পুলিশ দাবি করছে, শাকিল ও আশফাক মিরপুর এলাকার চিহ্নিত চাঁদাবাজ ও সন্ত্রাসী। তারা ঈদ সালামির নামে বড়বাগ বসতি আবাসিক এলাকায় চাঁদাবাজি করেন। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে ‘সমস্যা হবে’ বলেও হুমকি দেন। 

গতকাল সোমবার বড়বাগ বসতি আবাসিক এলাকায় অতিরিক্ত জেলা জজ হারুন অর রশিদের বাসার নিচে এসে নিরাপত্তা রক্ষীর কাছে ঈদ সালামি দাবি করেন এই দুজন। চাঁদা দিতে অস্বীকার করায় রক্ষীকে ভয়ভীতি দেখান, মারধর করার চেষ্টা করেন এবং দেখে নেওয়ার হুমকি দেন। ঘটনাটি জানালে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে দুজনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে মিরপুর মডেল থানার এসআই মো. আমিনুল হক দ্রুত বিচার আইনে মামলা করেন। 

প্রসঙ্গত, আসামি শাকিলের বিরুদ্ধে মিরপুর থানায় পাঁচটি মামলা রয়েছে। আসামি আশফাকুরের বিরুদ্ধে অস্ত্র মামলাসহ দুটি মামলা রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //