আফতাবনগর পাসপোর্ট অফিসের কার্যক্রম শুরু আজ

রাজধানীর ৯ থানার বাসিন্দাদের জন্য নতুন আঞ্চলিক পাসপোর্ট অফিসের কার্যক্রম শুরু। রাজধানীর আফতাব নগরের এফ ব্লকের ২ নম্বর সেক্টরের চার তলা একটি ভবনে ঢাকা পূর্ব নামে অফিসটির কার্যক্রম আজ রবিবার (৭ মে) থেকে শুরু হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, এদিন সকাল ৮টা থেকেই মুগদা, সবুজবাগ, শাহজাহানপুর, খিলগাঁও, রামপুরা, মতিঝিল, পল্টন, বাড্ডা, হাতিরঝিল থানার বাসিন্দারা পাসপোর্ট আবেদন নিয়ে লাইনে দাঁড়িয়ে আছেন। নিচ তলাতে লাইনে দাঁড়ানো সেবাপ্রত্যাশীদের নির্দিষ্ট সময় পর পর ফিঙ্গারপ্রিন্ট ও ছবির জন্য ওপরের তলায় নেওয়া হচ্ছে।

সরেজমিনে আরো দেখা গেছে, অফিসের কার্যক্রম শুরু হলেও ভিতরে এবং বাহিরে সামান্য পরিমাণে নির্মাণ কাজ রয়েছে। তবে ভবনের বাইরে কিছু শ্রমিক দেখা গেছে। আর ভবনের পশ্চিমপাশে শ্রমিকরা রং দেওয়ার কাজ করছেন। আজকের ভিতরে এই কাজ শুরু হয়ে যাবে বলে শ্রমিকরা জানিয়েছেন।

এদিকে নতুন অফিসটি চালু হলেও সকালে কোন আনসার সদস্য দেখা যায়নি। তবে ১০টা ৪০ মিনিটের দিকে দুইজন আনসার সদস্যকে অফিসটিতে আসতে দেখা যায়।

অফিস সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, আজ এই নতুন অফিসে পাসপোর্ট সংশ্লিষ্ট সকল কাজ শুরু হয়েছে। পাসপোর্ট আবেদন জমা থেকে শুরু করে ফিঙ্গারপ্রিন্ট ও ছবিও নেওয়া হয়েছে। সকাল থেকে এখন পর্যন্ত ৫-৬ জনের ফিঙ্গারপ্রিন্ট ও ছবি নেওয়ার কাজ সম্পূর্ণ হয়েছে। তবে নতুন অফিস হওয়ায় লোকবলের কিছু সংকট রয়েছে, যা দ্রুত সমাধান হয়ে যাব।

এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে নতুন এই অফিসটির কর্মকর্তা বলেন, নতুন অফিস হওয়াতে সকল কার্যক্রম ধীরগতিতে চলছে। তবে সকল সিস্টেম ভালোভাবে চলছে। এছাড়া সকাল থেকে ৫-৬ জনের ফিঙ্গারপ্রিন্ট ও ছবি নেওয়ার কাজ সম্পূর্ণ হয়েছে।

কার্যক্রম শুরু হওয়ার পর আঞ্চলিক পাসপোর্ট অফিস ঢাকা পূর্ব এর উপ-সহকারী পরিচালক মো. গোলাম ইয়াসিন বলেন, নতুন অফিসটির কার্যক্রম আজ থেকে শুরু হয়ে গিয়েছে। পাসপোর্ট অফিসে যত সেবা দেওয়া হয় আজ এখান থেকে সব সেবা দেওয়া হচ্ছে। অফিস সময় চলাকালীন যত মানুষ আসবে তাদের আমরা সেবা দিব। তবে প্রতিদিন কম করে ৫০০-৬০০ জন মানুষকে সেবা দিতে পারব বলে আশা করছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //