‘লেটস সেভ দ্য প্লানেট’ কর্মসূচি

প্লাস্টিক বর্জ্য সংগ্রহে টাকা বা উপহার দিলে সবাই উৎসাহিত হবে: আতিক

প্রাণ আরএফএলের উদ্যোগে প্লাস্টিক বর্জ্য সংগ্রহে ‘লেটস সেভ দ্য প্লানেট’ ক্যাম্পেইন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম অংশ নিয়ে বলেন, এমন কর্মসূচির মাধ্যমে জনসচেতনতা বাড়বে। মানুষ যত্রতত্র প্লাস্টিক ফেলবে না। পরিবেশ দূষণও কমে আসবে।

তিনি বলেন, প্লাস্টিক পণ্য রিসাইক্লিং কাজে এ প্রতিষ্ঠানটি অনেক আগে থেকেই যুক্ত। তারা এ কাজটি আরও জোরালোভাবে করতে পারেন। যেমন প্রতিটি দোকান বা শপের সামনে যদি খালি বোতল সংগ্রহে একটি করে পাত্র দেওয়া হয় এবং প্রতিটি বোতলের জন্য নির্দিষ্ট পরিমাণ টাকা বা উপহার দেওয়া হয়, তাহলে মানুষ প্লাস্টিক জমা দিতে আরও উৎসাহী হবে।

আজ শুক্রবার (২ জুন) বিকেলে রাজধানীর হাতিরঝিলে কর্মসূচির উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। 

পরিবেশের ভারসাম্য রক্ষায় সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে ‘লেটস সেভ দ্য প্লানেট’ নামে ক্যাম্পেইন করেছে প্রতিষ্ঠানটি।

এসময় অনুষ্ঠানে নানা শ্রেণি—পেশার মানুষ অংশ নেন। অনুষ্ঠানে প্লাস্টিক সংগ্রহে জড়িত ১২ জনের হাতে সম্মাননা ক্রেস্টও তুলে দেওয়া হয়।

পরে অনুষ্ঠান শেষে হাতিরঝিলসহ ঢাকা, গাজীপুর, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, হবিগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, কক্সবাজারসহ দেশের ২৪ জেলার ৫৮ স্থানে বিভিন্ন ধরনের প্লাস্টিক বর্জ্য সংগ্রহ করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রাণের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা, আরএফএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আর এন পালসহ অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রাণ—আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল ও টেল প্লাস্টিকসের নির্বাহী পরিচালক কামরুল হাসান।

উল্লেখ্য, প্রতিষ্ঠানটি ২০১২ সালে প্লাস্টিক পণ্য রিসাইক্লিং কাজের সঙ্গে যুক্ত হয়। এই কার্যক্রমে এখন পর্যন্ত প্রাণ—আরএফএল বিনিয়োগ করেছে প্রায় ৩৫০ কোটি টাকা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //