মহানবী (সা.)-কে কটূক্তির অভিযোগ, মিরপুরে দফায় দফায় সংঘর্ষ

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তি করে ফেসবুকে পোস্ট দেয়ার অভিযোগকে কেন্দ্র করে রাজধানীর মিরপুর-১৩ নম্বরে পুলিশের সঙ্গে বিক্ষুব্ধদের দফায় দফায় সংঘর্ষ হয়েছে।

আজ রবিবার (৪ জুন) সন্ধ্যা ৭টা থেকে এই সংঘর্ষ শুরু হয়। কয়েক ঘণ্টা চলার পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর বিভাগের কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান। 

জানা যায়, গত শুক্রবার দুপুর ১২টা এক মিনিটে হাফিজ সিরাজী নামে এক ফেসবুক অ্যাকাউন্ট থেকে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তি করে পোস্ট দেওয়া হয়। যার জের ধরে রবিবার সন্ধ্যায় মিরপুর ১৩ নম্বরে কয়েকজন সন্দেহজনক হিসেবে একজনকে আটক করে মারধর করে। খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধারের চেষ্টা করে। এরপরই সংঘর্ষ বাধে।

হাফিজ সিরাজী নামের অ্যাকাউন্ট থেকে দেয়া স্ট্যাটাসের জন্য যাকে মারধর করা হয়েছে তিনি দাবি করেছেন, তার নাম সোহেল। তিনি স্থানীয় দোকানদার।

তাকে উদ্ধার করে হাসপাতালে আনার পর এই ব্যক্তি বলেন, তার আইডি হ্যাক করে এসব পোস্ট দেয়া হয়েছে। তারই এক রুমমেট অন্যদের ডেকে এনে হামলা করিয়েছেন।

পরে ওসি হাফিজুর বলেন, মহানবী (সা.)–কে কটূক্তি করেছে এমন অভিযোগে এক ব্যক্তিকে মারধর করে জনতা। তাকে উদ্ধার করে আমরা হাসপাতালে পাঠিয়েছি। এর ফলে আমাদের ওপর হামলা করেছে স্থানীয়রা। এখনো থেমে থেমে হামলা করা হচ্ছে। কতজন আহত হয়েছে তা এখনো বলা যাচ্ছে না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //