মিরপুর চিড়িয়াখানায় হায়েনার কামড়ে শিশুর হাত বিচ্ছিন্ন

রাজধানীর মিরপুরে অবস্থিত জাতীয় চিড়িয়াখানায় বেড়াতে আসা আড়াই বছরের এক শিশুর হাত কামড়ে বিচ্ছিন্ন করে খেয়ে ফেলেছে হায়েনা। আজ বৃহস্পতিবার (৮ জুন) দুপুরের দিকে এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন জাতীয় চিড়িয়াখানার পরিচালক মো. রফিকুল ইসলাম তালুকদার।

চিড়িয়াখানার পরিচালক জানান, গাজীপুর থেকে বেলা সাড়ে ১১টার দিকে বাবা-মায়ের সঙ্গে আড়াই বছরের শিশু সায়ীদ চিড়িয়াখানায় বেড়াতে আসে।

দুপুরের দিকে শিশুটির মা-বাবা নিরাপত্তা বেষ্টনী পার হয়ে হায়েনার খাঁচার কাছে চলে আসে। যদিও খাঁচায় নেট দেওয়া ছিল, কিন্তু শিশুটি  নেটের ভেতর দিয়ে হাত ঢুকিয়ে দেয়। তখনই বাচ্চাটার হাত কামড়ে কবজি থেকে বিচ্ছিন্ন করে ফেলে হায়েনা।

চিড়িয়াখানার পরিচালক বলেন, ঘটনাটি ঘটার সঙ্গে সঙ্গেই তাদের নিরাপত্তাকর্মীরা বাচ্চাটাকে ভেটেনারি হাসপাতালে নিয়ে এলে দ্রুততার সঙ্গে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে পঙ্গু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গেই অধিদপ্তর থেকে কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শনে আসেন বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, বর্তমানে চিড়িয়াখানা কর্তৃপক্ষের তত্ত্বাবধায়নে আহত শিশুটি রাজধানীর পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে। এই ঘটনায় ইতোমধ্যে মন্ত্রণালয় ও অধিদপ্তর আলাদা আলাদা দুটি তদন্ত কমিটি গঠন করেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //