বিসিএসে বস্ত্রখাতে স্বতন্ত্র ক্যাডার চালুর দাবি

বৈদেশিক মুদ্রা অর্জনে বিশেষ ভূমিকা পালন করা বস্ত্রখাত দেশের একটি গুরুত্বপূর্ণ খাত হিসেবে বিবেচিত। ৭০ ভাগ বৈদেশিক মুদ্রা আসে বস্ত্রখাত থেকে। দেশের বস্ত্রখাতে কাজ করছে লাখ লাখ প্রকৌশলী। 

আজ মঙ্গলবার (২০জুন) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের কনফারেন্স হলে বস্ত্র কৌশল বিভাগের নবনির্বাচিত কমিটির দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে অতিথিরা এইসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইইবির প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার আবদুস সবুর, বিশেষ অতিথি ছিলেন বিবিটিইএর সভাপতি ও সংসদ সদস্য মোজাফফর হোসেন, আইইবির ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. নুরুজ্জামান, ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন শীবলু, পিইঞ্জ, ইঞ্জি. কাজী খায়রুল বাশার, আইইবির সহকারী সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শেখ তাজুল ইসলাম তুহিন, ইঞ্জিনিয়ার রনক আহসান, ঢাকা সেন্টারের ভাইস চেয়ারম্যান ইঞ্জি. শেখ মাসুম কামাল এবং ইঞ্জি. আহসান বিন বাশার রিপন, ইঞ্জি. মাসুদ রানা প্রমুখ। 

আইইবির প্রেসিডেন্ট ইঞ্জি. আবদুস সবুর প্রধান অতিথির বক্তব্যে বলেন, বস্ত্র প্রকৌশলীরা উদ্ভাবনী ও সৃজনশীল কাজের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে এগিয়ে আসবে। বৈদেশিক মুদ্রা অর্জনে আরও বেশি অবদান রাখার চেষ্টা করবে। বিসিএসে বস্ত্র ক্যাডার চালু করতে সরকার সুদৃষ্টি দিবে বলে বিশ্বাস করছি।

বিবিটিই-এর সভাপতি ও সংসদ সদস্য মোজাফফর হোসেন বলেন, বস্ত্র কৌশল বিভাগে পড়াশোনা করে কেউই বেকার থাকেনা। সবাই কঠোর পরিশ্রম করে নিজ নিজ যোগ্যতায় জীবনে উন্নত করছে।

সভা শেষে আইইবির বস্ত্র কৌশল বিভাগের সদ্য বিদায়ী চেয়ারম্যান ইঞ্জি. মাসুদুর রহমান থেকে আইইবি'র বস্ত্র কৌশল বিভাগের ২০২৩-২৫ মেয়াদের চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেন ইঞ্জি. মোহাম্মদ আসাদ হোসেন এবং বিদায়ী সম্পাদক সৈয়দ আতিকুর রহমান থেকে সম্মানী সম্পাদকের দায়িত্ব গ্রহণ করেন ইঞ্জি. মোহাম্মদ ওয়ালিউল ইসলাম। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //