এবার পায়ের অস্ত্রোপচার করাতে এসে নারীর মৃত্যু

রাজধানীর কল্যাণপুরে ইবনে সিনা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভাঙা পায়ে অস্ত্রোপচার করাতে এসে পূরবী ঘোষ নামের এক রোগী মৃত্যু হয়েছে। চিকিৎসা-সংশ্লিষ্টদের অবহেলায় এই মৃত্যু হয়েছে বলে অভিযোগ পরিবারের।

৫৮ বছর বয়সী পূরবী ঘোষের গ্রামের বাড়ি বাগেরহাটের মোড়লগঞ্জ উপজেলায়। তিনি চিকিৎসা করাতে রাজধানীর রামপুরায় ছেলে সৌমিত্র ঘোষ ইমনের বাসায় এসেছিলেন। সেখানেই বাথরুমে পড়ে গিয়ে পা ভেঙে যায় তার।

চিকিৎসায় অবহেলার অভিযোগ তুলে সৌমিত্র ঘোষ বলেন, ১০ জুন বাসার বাথরুমে গিয়ে আমার মায়ের পায়ের হাড়ে একাধিক ফাটল দেখা দেয়। এতে অপারেশনের প্রয়োজন পড়ে। ১৩ জুন কল্যাণপুরের ইবনে সিনা হাসপাতালে মায়ের পায়ে অপারেশন হয়।

‘অপারেশনের একদিন পর থেকে তিনি নিস্তেজ হয়ে পড়েন। এ সময় তার চিকিৎসার কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। বিষয়টি আমরা বার বার জানানোর পরও হাসপাতালের চিকিৎসকরা শুধুই আশ্বাস দিচ্ছিলেন। চিকিৎসার বিষয়টিতে তারা গুরুত্ব দেননি। আজ বুধবার (২১ জুন) সকালে আমার মা চলে গেলেন।’

ইমন বলেন, ‘আমার মায়ের পায়ে অস্ত্রোপচার করেছিলেন ইবনে সিনা হাসপাতালের অর্থোপেডিক বিভাগের চিকিৎসক শাহিদুর রহমান। অবস্থার অবনতি হলে শাহিদুর রহমান মাকে মেডিসিন বিভাগে রেফার করেন। অবস্থার অবনতি বুঝতে পেরে সেখান থেকে চিকিৎসকরা মাকে নিউরো সায়েন্স বিভাগে পাঠান। সেখানে কোনোরকম চিকিৎসা না দিয়ে নাকে নল লাগিয়ে মাকে বেডে ফেলে রাখা হয়।’

পায়ে অস্ত্রোপচার করাতে এসে রোগীর মৃত্যুর ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছে ইবনে সিনা হাসপাতাল কর্তৃপক্ষ।

আজ বুধবার (২১ জুন) বিকেলে কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেন হাসপাতালের পরিচালক (মেডিক্যাল সার্ভিসেস) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. পারভেজ কবির।

তিনি বলেন, হাসপাতালের অর্থোপেডিক বিভাগের কনসালটেন্ট ডা. শাহিদুর রহমান খানের অধীনে ভর্তি হয়ে চিকিৎসাধীন রোগীর মৃত্যুর কারণ জানতে চার সদস্যবিশিষ্ট কমিটি করা হয়েছে। এ ক্ষেত্রে চিকিৎসা-সংশ্লিষ্ট কারও অবহেলা ছিল কীনা তা খতিয়ে দেখে কমিটিকে দুই কর্মদিবসের মধ্যে জানাতে বলা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //