ঢাকায় বিএনপির ৩৬৬ নেতাকর্মী গ্রেপ্তার

বিএনপির মহাসমাবেশে অংশ নিতে ঢাকায় আসা কয়েকশ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে অভিযোগ দলের শীর্ষ নেতারা। আনুষ্ঠানিকভাবে কিছু না জানালেও ডিএমপির একটি সূত্র বলছে, গতকাল বুধবার (২৬ জুলাই) রাজধানীতে মোট ৪১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে বিএনপির নেতাকর্মী ৩৬৬ জন।

এর আগে, গত মঙ্গলবার রাতে বিএনপির ৭৫ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছিল। পরে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।

জানা যায়, গতকাল বুধবার রাতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের কাছাকাছি মিডওয়ে হোটেল থেকে অর্ধশতাধিক বিএনপি নেতাকর্মীকে আটক করা হয়। 

আজ বৃহস্পতিবার (২৭ জুলাই) বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়, তাদের মহাসমাবেশে যোগ দিতে আসা তিনশর বেশি নেতাকর্মীকে পুলিশ এখন পর্যন্ত গ্রেপ্তার করেছে।

এদিকে সকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আগামীকাল শুক্রবারের সমাবেশে যোগ দিতে দেশের বিভিন্ন জায়গা থেকে বিএনপির নেতা-কর্মীরা ঢাকায় এসেছেন।

তাদের গ্রেপ্তারের জন্য পুলিশ রাজধানীর বিভিন্ন আবাসিক হোটেলসহ বিভিন্ন জায়গায় অভিযান চালাচ্ছে। তাঁদের ৩০০ জনের বেশি নেতা-কর্মীকে পুলিশ এখন পর্যন্ত গ্রেপ্তার করেছে।

অন্যদিকে বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, গত মঙ্গলবার রাত থেকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশ ও ঢাকার বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে তাদের নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে।

এদিকে বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের ডিএমপি কমিশনার বলেন, সমাবেশের নিরাপত্তা নিশ্চিতে রাজধানীর বিভিন্ন জায়গায় তল্লাশি করা হচ্ছে। তবে ওয়ারেন্টভুক্ত আসামি ছাড়া কাউকে গ্রেপ্তার করা হচ্ছে না বলে দাবি করেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //