পৌনে ৩ ঘণ্টা চেষ্টার পর বিএসএমএমইউ থেকে বের হয় সাঈদীর মরদেহ

মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মরদেহ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল (বিএসএমএমইউ) থেকে বের করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৫ আগস্ট) ভোর ৩টা থেকে প্রায় পৌনে তিন ঘণ্টা চেষ্টার পর ভোর ৫টার ৪০ মিনিটের দিকে মরদেহ বহনকারী অ্যাম্বুলেন্সটি হাসপাতাল প্রাঙ্গণ থেকে বের হয়।

এর আগে, ঢাকায় সাঈদীর জানাজার নামাজ পড়ার অনুমতি দেওয়ার দাবিতে রাতভর মরদেহ বহনকারী অ্যাম্বুলেন্সটি আটকে রাখেন জামায়াতের নেতাকর্মীরা।

এ সময় তারা ‘জানাজা হবে কোথায়? ঢাকায়-ঢাকায়’ বলে স্লোগান দেন। একপর্যায়ে ভোররাত ৪টার দিকে হাসপাতাল প্রাঙ্গণ থেকে পুলিশ সদস্যরা সরে যান।

ভোর ৫টার দিকে সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করতে করতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে প্রবেশ করে পুলিশ।

সাঈদীর ভক্তদের এ সময় পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে দেখা যায়। ভোর সাড়ে ৫টার দিকে বিএসএমএমইউ প্রাঙ্গণ দখলে নেয় পুলিশ।

৫টা ৪০ মিনিটের দিকে হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্সটি বের করে পুলিশ।

বিএসএমএমইউ থেকে বের হওয়ার পরপরই সাঈদীর মরদেহ বহনকারী অ্যাম্বুলেন্সের একটি চাকা ফেটে যায়। পরে পুলিশের সহযোগিতায় আরেকটি অ্যাম্বুলেন্স এনে মরদেহটি নিয়ে যাওয়া হয়।

উল্লেখ্য, মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা সাঈদী সোমবার (১৪ আগস্ট) রাত ৮টা ৪০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //