‘অভিযোগ প্রমাণ হলে বিটিআই আমদানিকারকের বিরুদ্ধে ব্যবস্থা’

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, আমদানিকারক প্রতিষ্ঠান মার্শাল এগ্রোভেট যেহেতু দাবি করেছে তারা সিঙ্গাপুরের বেস্ট ক্যামিকেলস থেকে বিটিআই এনেছে, এজন্য তাদের কাছে প্রমাণকসহ তথ্য চেয়ে চিঠি দিয়েছে ডিএনসিসি। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে অন্যায়ের প্রমাণ পাওয়া গেলে অবশ্যই কঠোর ব্যবস্থা নেয়া হবে। 

আজ বুধবার (১৬ আগস্ট) নগর ভবনের অডিটোরিয়ামে বিটিআইয়ের কার্যকারিতা টেস্ট করা হয়। এসময় তিনি এসব কথা বলেন।

মেয়র আতিক বলেন, চিঠিতে জানতে চাওয়া হয়েছে তারা কোন কোম্পানি থেকে এনেছে, কার মাধ্যমে এনেছে। আর মাত্র পাঁচ টন বিটিআই আনা হয়েছে পরীক্ষামূলকভাবে। চাইলে বিটিআই সংগ্রহ করে যে কেউ পরীক্ষা করে দেখতে পারবেন এটা কার্যকরী বিটিআই কিনা। মার্শালের বিরুদ্ধে অন্যায়ের প্রমাণ পাওয়া গেলে অবশ্যই কঠোর ব্যবস্থা নেয়া হবে।

ডিএনসিসি মেয়র বলেন, বিটিআই আমদানির বিষয়ে প্ল্যান্ট প্রটেকশন উইংকে আমরা চিঠি দিয়েছি। তারা জানিয়েছে বিটিআই আমদানি করা যাবে। ফলে পিপিআর অনুযায়ী টেন্ডারে সবচেয়ে কম দরদাতা কোম্পানিকে কাজটি দেয়া হয়েছে।

তিনি বলেন, পিপিআরে কোথাও বলা ছিল না কোন দেশ থেকে আনতে হবে। আনার পরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কীটতত্ব বিভাগে পরীক্ষা করা হয় এবং সেখানে কার্যকর প্রমাণিত হয়। ডিএনসিসির ইভ্যুলেশন কমিটি এটি পরীক্ষা করেছে। সেটিও কার্যকর রেজাল্ট পেয়েছি। আইইডিসিআর সবাই এটাকে কার্যকর বলেছে। আমদানিকারক প্রতিষ্ঠান মার্শাল এগ্রোভেট যেহেতু দাবি করেছে তারা সিঙ্গাপুরের বেস্ট ক্যামিকেলস থেকে এনেছে, এজন্য তাদের কাছে প্রমাণকসহ তথ্য চেয়ে চিঠি দেয়া হয়েছে ডিএনসিসির পক্ষ থেকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //