বেবিটিউবের উদ্যোগে 'সেরা অভিভাবক সম্মাননা-২০২৩'র আয়োজন

শনিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর শাহবাগগে কবি সুফিয়া কামাল মিলনায়তনে অনুষ্ঠিত হয়ে গেল বেবিটিউব আয়োজিত 'সেরা অভিভাবক সম্মাননা -২০২৩'। অনুষ্ঠানে ১০জন সেরা অভিভাবককে সম্মাননা প্রদান করা হয়।

মূলত একজন বাবা বা মা সন্তানের প্রতি আসলেই কতটা যত্নশীল এমন বিষয়টিকে সামনে রেখে সেরা অভিভাবক সম্মাননা প্রদানের আয়োজন করা হয়। একটি সন্তানের সুষ্ঠু বিকাশে কিভাবে, কোন বিষয়ে সচেতন থাকেন একজন অভিভাবক- এমন গল্পকথার ভিডিও অথবা লিখিত জমা দেওয়ার মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তের অভিবাবকরা অংশগ্রহণ করেন 'সেরা অভিভাবক সম্মাননা-২০২৩' এ।  আর তাদের পাঠানো গল্পকথা থেকেই দক্ষ বিচারকমণ্ডলী বেছে নেন সেরা ১০ অভিভাবক। পরে এই সেরা ১০জনের হাতে অভিভাবক সম্মাননা পুরস্কার তুলে দেয়া হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কথাসাহিত্যিক ও প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক আনিসুল হক। বিশেষ অতিথি হিসেবে ছিলেন কালার প্লাসের প্রধান আক্কাস মাহমুদ এফবিসিসিআই পরিচালক রিফাত আমিন, এইচ এম আতিফ ওয়াফিক, সহকারী অধ্যাপক ও হেড অফ ব্র্যান্ড এন্ড কমিউনিকেশন, ইউনিভার্সিটি অব স্কলার্স। এ সময় অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন বেবিটিউবের চেয়ারম্যান সাইদুল করিম।

আমন্ত্রিত অতিথিরা নিরাপদ ইন্টারনেট ও নিরাপদ কন্টেন্ট নিয়ে কথা বলেন। অতিথিরা শিশু-কিশোররা কিভাবে সুস্থ ভিডিও কন্টেন্ট দেখবেন সে বিষয়ে নজরদারি বাড়াতে সবাইকে অনুরোধ করেন। 

বেবিটিউব হচ্ছে শিশু কিশোরদের জন্য একটি নিরাপদ ভিডিও শেয়ারিং অ্যাপ। সাধারণত সার্ফিংয়ের সময় ইউটিউবসহ অন্যান্য  মাধ্যমগুলোতে প্রাপ্তবয়স্কদের নানা এডাল্ট কন্টেন্ট সহজেই চলে আসে এবং চাইলে সহজেই তা দেখতে পারেন শিশু-কিশোরেরা। যা তাদের জন্য ক্ষতিকর। তাদের সুস্থ মানসিকতা নিয়ে বেড়ে উঠতে বাধাগ্রস্থ করে । আর এমন ঝুঁকি থেকে রক্ষা করতেই বেবিটিউব শিশু-কিশোরদের নিরাপদ ভিডিও দেখার পাশপাশি অভিভাবকদের চিন্তামুক্ত রাখতে নিয়েছে ব্যতিক্রম উদ্যোগ। ইউটিউবের মতো-ই বেবিটিউবে আছে মনিটাইজেশান  সিস্টেম। বাংলাদেশে ছাড়াও বিশ্বের যেকোনো দেশ বেবিটিউব অ্যাপটি ব্যবহার করতে পারবে। 

উল্লেখ্য, শিশু-কিশোরদের নিরাপদ ভিডিও শেয়ারিং অ্যাপ প্রথম শুরু করে বেবি টিউব। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //