স্কপের ৯ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

ত্রি-পক্ষীয় পরামর্শ পরিষদকে পাশকাটিয়ে শ্রম আইনের সংশোধন অনুমোদনের চেষ্টা বন্ধ, অত্যাবশ্যকীয় পরিষেবা বিল-২৩ প্রত্যাহার এবং আইন করে জাতীয় ন্যূনতম মজুরি ঘোষণাসহ স্কপের ৯ দফা বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

আজ রবিবার (১৫ অক্টোবর) বিকাল ৩ টায়, দেশব্যাপি কর্মসূচির অংশ হিসাবে ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ), বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এবং বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন যৌথ ভাবে এই কর্মসূচি পালন করে। স্কপের যুগ্ম সমন্বকারী শাহ মো. জাফরের সভাপতিত্বে এবং নুরুল আমিনের সঞ্চালনায় অনুষ্টিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন ও বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দ।

শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের (স্কপ) বর্তমান যুগ্ম সমন্বয়ক শ্রমিক নেতা শাহ মোহাম্মদ জাফর ও নুরুল আমিনসহ স্কপ অন্তর্ভূক্ত সংগঠন সমূহের নেতৃবৃন্দ শহীদুল্লাহ চৌধুরী, মেজবাহ উদ্দিন আহমেদ, আব্দুল কাদের হাওলাদার, আনোয়ার হোসেন, রাজেকুজ্জামান রতন, চৌধুরী আশিকুল আলম, সাইফুজ্জামান বাদশা, কামরুল আহসান, শামীম আরা, আলাউদ্দিন মিয়া, ডা. ওয়াজেদুল ইসলাম খান, বাদল খান, নঈমুল আহসান জুয়েল, আমিরুর হক আমিন, সাকীল আক্তার চৌধুরী, রিপন চৌধুরী, আহসান হাবিব বুলবুল, রজত বিশ্বাস এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী ও বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহ আলম ভুঁইয়া এতে বক্তৃতা রাখেন।

নেতৃবৃন্দ বলেন, ত্রি-পক্ষীয় পরামর্শ পরিষদ কে পাশ কাটিয়ে শ্রম আইনের সংশোধনি অনুমোদনের অপচেষ্টা বন্ধ, অত্যাবশ্যক পরিষেবা বিল প্রত্যাহার, আইন করে জাতীয় ন্যূনতম মজুরি ঘোষণা করতে হবে।  নেতৃবৃন্দ দাবি আদায়ে শক্তিশাীল শ্রমিক আন্দোলন গড়ে তোলার প্রাথমিক পদক্ষেপ হিসাবে উক্ত কর্মসুচী সফল করতে সংগঠকদের সর্বোচ্চ উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //