ঢাকায় পৌঁছেছে কক্সবাজারের প্রথম ট্রেন

কক্সবাজার থেকে ছেড়ে আসা ‘কক্সবাজার এক্সপ্রেস’ এর প্রথম ট্রেনটি ঢাকায় এসে পৌঁছেছে। আজ শুক্রবার (১ ডিসেম্বর) রাত ৯টা ৪০ মিনিটে ট্রেনটি ঢাকা রেলওয়ে স্টেশনের ৩ নম্বর প্ল্যাটফর্মে এসে পৌঁছায়। 

নির্ধারিত সময়ের আধা ঘণ্টা বিলম্বে ট্রেনটি ঢাকায় এসে পৌঁছায়। ট্রেনটির আবার কক্সবাজারের উদ্দেশে রাত সাড়ে ১০টায় প্ল্যাটফর্ম ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

কমলাপুর রেলস্টেশনে গিয়ে এই রুটের প্রথম ট্রেনে ঢাকায় আসা যাত্রীদের চোখে-মুখে দেখা গেলো ইতিহাসের অংশ হওয়ার আনন্দ। সেই সঙ্গে প্রত্যাশার কথাও জানালেন তারা। বললেন, নির্ধারিত সময়সূচি এবং যাত্রী সুবিধার অন্যান্য দিক ঠিকঠাক থাকলে এই ট্রেনটি দেশের অন্যতম জনপ্রিয় ট্রেন হিসেবে জায়গা করে নেবে।

কমলাপুর রেলওয়ে স্টেশনের স্টেশন ম্যানেজার মাসুদ সারোয়ার বলেন, প্রথম দিনে উদ্বোধনসহ নানা আনুষ্ঠানিকতা থাকায় ট্রেনটি ৩০ মিনিট পরে স্টেশনে এসেছে। তবে পরবর্তী সময় থেকে যথাযথ শিডিউল মেনেই ট্রেনটি ছেড়ে যাবে। 

আগেই কক্সবাজার এক্সপ্রেসের সময়সূচি প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে। সূচি অনুযায়ী কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশে ট্রেন ছাড়বে দুপুর ১২টা ৪০ মিনিটে। এই ট্রেন চট্টগ্রামে আসবে বেলা ৩টা ৪০ মিনিটে। আর ঢাকায় পৌঁছবে রাত ৯টা ১০ মিনিটে।

ঢাকা থেকে কক্সবাজার পর্যন্ত শোভন চেয়ারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৬৯৫ টাকা। এসি চেয়ারের ভাড়া ১ হাজার ৩২৫ টাকা, এসি সিটের ১ হাজার ৫৯০ টাকা এবং এসি বার্থের (ঘুমিয়ে যাওয়ার আসন) ভাড়া ২ হাজার ৩৮০ টাকা।

চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত শোভন চেয়ারের ভাড়া ২০৫ টাকা, স্নিগ্ধা শ্রেণির ৩৮৬ টাকা, এসি সিটের ৪৬৬ এবং এসি বার্থের ৬৯৬ টাকা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //