ঢাবি এলাকায় দেড় ঘণ্টায় ৭ ককটেল বিস্ফোরণ

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় দেড় ঘণ্টায় তিনদফায় সাতটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ছাড়া একটি ককটেল অবিস্ফোরিত অবস্থায় থেকে যায়। এ নিয়ে গত ২৪ ঘণ্টার ব্যবধানে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় চার দফায় ১২টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটল। তবে এসব ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

আজ শনিবার (৬ জানুয়ারি) রাত ৭টা থেকে সাড়ে ৮টার মধ্যে চানখাঁরপুল, কার্জন হল, নীলক্ষেত পুলিশ ফাঁড়ি ও এ এফ রহমান হলের সামনে এসব বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে তাৎক্ষণিকভাবে আশপাশের এলাকায় সর্বসাধারণের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের বরাতে এসব তথ্য নিশ্চিত করা হয়। প্রশাসন বলছে, ক্যাম্পাসের সকল প্রবেশপথে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তবে কে বা কারা ঘটনাগুলো ঘটিয়েছে তার উত্তর মেলেনি।

সূত্র জানায়, সন্ধ্যা আনুমানিক সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের কার্জন এলাকা ও চানখাঁরপুলে ২টি করে ৪টি ককটেল বিস্ফোরিত হয়। এর প্রায় ৩০ নিনিট পরে রাত ৮টা ৫ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের সামনের রাস্তায় কেউ পরপর চারটি ককটেল নিক্ষেপ করে চলে যায়। এর মধ্যে তিনটি বিস্ফোরিত হয় এবং একটি অবিস্ফোরিত অবস্থায় রাস্তায় পড়ে থাকে। খবর পেয়ে ঘটনাস্থলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) ফোর্স নিয়ে হাজির হন। বর্তমানে বিশ্ববিদ্যালয়ের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান বলেন, সন্ধ্যার পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাইরে কয়েকটি ককটেল বিস্ফোরিত হয়। অন্যদিকে বিশ্ববিদ্যালয় এলাকায় একটি ঘটনায় আমরা কয়েকজনকে শনাক্ত করেছি। পুলিশের সদস্যরা কয়েকজনকে গ্রেপ্তার করেছে। তাদের ব্যাপারে জানার চেষ্টা চলছে। এ ছাড়া নির্বাচনকে ঘিরে ক্যাম্পাসের সব প্রবেশপথে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ভোটার ছাড়া কাউকে বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //