মুক্তিপণের টাকা পাওয়ার পরও হত্যা, আসামি গ্রেপ্তার

রাজধানীর দক্ষিণ কেরানীগঞ্জ থেকে মাদ্রাসাছাত্র মো. তাওহীদ ইসলামকে (১০) অপহরণ করার পরে মুক্তিপণ দাবি করে অপহরণকারী। কিন্তু মুক্তিপণ পাওয়ার পরেও তাওহীদকে হত্যা করা হয়। এই ঘটনায় মূল পরিকল্পনাকারী ও হত্যাকারী মকবুল হোসেনকে (৩৭) গ্রেপ্তার করেছে র‍্যাব।

গতকাল রবিবার (১১ ফেব্রুয়ারি) রাতে শ্যামপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারের র‍্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

র‍্যাব জানায়, মকবুল পেশায় একজন রাজমিস্ত্রি। ভুক্তভোগীর পরিবার ও মকবুল একই এলাকায় বসবাস করতো। কিছুদিন আগে ভুক্তভোগীর বাসায় রাজমিস্ত্রির কাজ করতে গিয়ে পরিবারিক সুসম্পর্ক গড়ে উঠে তার। ভুক্তভোগী তাওহীদের বাবা একজন প্রবাসী হওয়ায় মুক্তিপণের আশায় নানা কৌশল অবলম্বন করে হত্যাকারী।

খন্দকার আল মঈন বলেন, গত শনিবার রাতে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের আব্দুল্লাহপুর এলাকার রসুলপুর জামিআ ইসলামিয়া মাদ্রাসা ও এতিমখানায় নাজেরা বিভাগে অধ্যয়নরত মাদ্রাসাছাত্র তাওহীদ ইসলাম নিখোঁজ হয়। পরে ভুক্তভোগীর পরিবারের লোকজন সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুজি করতে থাকেন। খোঁজাখুঁজির এক পর্যায়ে ওইদিন রাতেই অজ্ঞাত একজন ব্যক্তি মোবাইল ফোনে কল করে জানায়, সে তাওহীদকে অপহরণ করেছে এবং মুক্তিপণ হিসেবে ৩ লাখ টাকা দাবি করে। পরে ভুক্তভোগীর মা বাদী হয়ে দক্ষিণ কেরাণীগঞ্জ থানায় একটি অপহরণ মামলা করে। গতকাল রবিবার ভুক্তভোগীরর মা তার ছেলেকে উদ্ধারে র‍্যাবের কাছেও অভিযোগ দায়ের করেন।

র‍্যাব আরও জানায়, মাদ্রাসা ছাত্রকে অপহরণের পর হত্যার করে সেপ্টিক ট্যাংকে লাশ গুম করে মকবুল। পরে মুক্তিপণ দাবি করে সে। এঘটনায় অভিযান চালিয়ে পোস্তগোলা এলাকায় একটি আবাসিক হোটেল থেকে হত্যাকারী মকবুল হোসেনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। উদ্ধার করা হয় মুক্তিপণের ২ লাখ ৯০ হাজার টাকা।

কমান্ডার মঈন বলেন, প্রাথমিকভাবে মকবুলের আগের কোওনা অপরাধের তথ্য পায়নি র‍্যাব। তবে এই ধরনের অপরাধের ধরণ দেখে আমরা ধারণা করছি তার আগের অপরাধের ইতিহাস থাকতে পারে। এটা মামলার বিস্তারিত তদন্তে উঠে আসবে বলে আশা করি। গ্রেপ্তার আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানায় র‍্যাব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //