রাজধানীতে তীব্র যানজট, দুর্ভোগে নগরবাসী

রাজধানীর বিভিন্ন সড়কে আজ সকাল থেকে তীব্র যানজট দেখা যাচ্ছে। বিশেষ করে মোহাম্মদপুর ও ফার্মগেটমুখী সড়কে যানজট বেশি। যানজটের কারণে চরম দুর্ভোগ পোহাচ্ছেন নগরবাসী। দীর্ঘ সময় গাড়িতে আটকে থেকে উপায় না পেয়ে অনেকে হেঁটেই গন্তব্যে ছুটছেন।

আজ শনিবার (২৩ মার্চ) বিকেল সাড়ে ৩টা পর্যন্ত রাজধানীর বেশ কয়েকটি সড়ক ঘুরে এমন চিত্র দেখা গেছে। সকাল থেকে মোহাম্মদপুর, ফার্মগেট, মিরপুর, রামপুরা, গুলশান, মতিঝিল, কারওয়ান বাজার, বাংলামোটরসহ অনেক এলাকায় দেখা গেছে গাড়ির দীর্ঘ জট। হঠাৎ গাড়ি চলা শুরু হলেও তার স্থায়িত্ব বেশিক্ষণ থাকে না। একটি সিগন্যাল পার হতেই দীর্ঘ সময় লাগছে।

স্বাভাবিক সময়ে মোটরসাইকেলে রাজধানীর মোহাম্মদপুর থেকে ফার্মগেট যেতে ১৫ মিনিটের মতো সময় লাগে। কিন্তু আজ বিকেল ৩টার দিকে এই পথ যেতে দেড় ঘণ্টার মতো সময় লাগার কথা জানালেন এক ভুক্তভোগী। রাজধানীর অন্যান্য অংশের অবস্থাও একই রকম বলে কয়েকজন ভুক্তভোগী জানান। 

বেসরকারি প্রতিষ্ঠানের একজন কর্মী শেখ রাসেল বলেন, মোহাম্মদপুর থেকে ফার্মগেট যাওয়ার রাস্তায় এতো যানজট যে অলরেডি অফিসে যেতে আধাঘণ্টা দেরি করে ফেলেছি। এখন আমি শঙ্কায় রয়েছি যে, দেরি করার কারণে আমার বেতনও কাটা যাবে কিনা! এতো কষ্ট করে যানজট ঠেলে অফিসে গিয়ে বেতন পাবো না। এমন দুর্ভোগ আর কতদিন সহ্য করব।

মতিঝিল, রামপুরা, গুলশান ও বাংলামোটরের অবস্থাও ভয়াবহ। এসব সড়কে অন্যান্য সময় যানজট লেগে থাকে। আজ তা প্রকট আকার ধারণ করেছে। এসব সড়কে গাড়ি নড়ছেই না।

এদিকে এক্সপ্রেসওয়ের নতুন রুটের কারণে সাতরাস্তা, হাতিরঝিলের দিকেও যানবাহনের চাপ বেড়েছে। ফলে সকাল থেকে তীব্র যানজট হয়েছে এই এলাকায়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //