ট্রেনে অতিরিক্ত যাত্রীর চাপ, ছাদে চড়েই ঢাকা ছাড়ছেন অনেকে

পবিত্র ঈদুল ফিতরের আর মাত্র বাকি এক কিংবা দুই দিন। শেষ সময়ে এসে ঈদযাত্রায় ট্রেনগুলোতে দেখা গেছে মাত্রাতিরিক্ত যাত্রীচাপ। নির্ধারিত ট্রেনে চড়তে রাত থেকেই স্টেশনে অপেক্ষা করতে গেছে ঘরমুখো মানুষদের। ট্রেনের ভেতরে চড়তে না পেরে ছাদে উঠে পড়েন শতশত মানুষ। ঝুঁকি নিয়ে হলেও ঈদ আনন্দ উদযাপনে বাড়িতে যেতে চান তারা।

আজ মঙ্গলবার (৯ এপ্রিল) কমলাপুর রেলওয়ে স্টেশনে এমন চিত্র দেখা গেছে।

যেকোনো মূল্যেই যেতে হবে বাড়ি। তাই নারী, পুরুষ, শিশুসহ ছাদে উঠেই ঘরমুখো যাত্রীরা ঢাকা ছাড়ছেন। এমন ঝুঁকি নিয়েও নাড়ির টানে ঘরে ফিরছেন শত শত মানুষ। অতিরিক্তি যাত্রী হওয়ার কারণে টিকিট কেটেও অনেকে নিজ সিটে বসতে পারেননি। আর ট্রেনের ভেতরেও পা ফেলার জায়গা নেই।

ভোর থেকে কমলাপুর থেকে ছেড়ে যাওয়া ময়মনসিংহ-জামালপুর আর উত্তরবঙ্গের সব ট্রেনেই ছিল উপচে পড়া ভিড়। ট্রেনের ভেতর গাদাগাদি করেই উঠছে ঘরে ফেরা মানুষেরা। বাড়ি ফিরতে মরিয়া যাত্রীরা ট্রেনের সিট না পেয়ে উঠেছেন ছাদে। তীব্র গরমেও ভোগান্তি বেড়েছে কয়েকগুন। তবে স্বস্তির খবর প্রতিটি ট্রেন কমলাপুর থেকে শিডিউল মেনে সঠিক সময়ে ছাড়ছে। ভোগান্তি থাকলেও যথাসময়ে ট্রেন যাত্রা করায় স্বস্তির কথা জানিয়েছে কেউ কেউ।

কমলাপুর স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, সকাল সাড়ে ৯টা পর্যন্ত ১৭টি ট্রেন দেশের বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে কমলাপুর ছেড়েছে। আজ সকাল থেকে যাত্রীদের চাপ বাড়লেও সবগুলো ট্রেন যথাসময়ে স্টেশন ছেড়ে গেছে। যাত্রী সাধারণের কোন অভিযোগ-আপত্তি নেই। দিনের বাকি সময়ও নিরাপদ যাত্রা হবে বলে আশা করছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //