নিরাপত্তা ত্রুটি থাকায় লঞ্চকে অর্থদণ্ড

নিরাপত্তা ব্যবস্থায় ত্রুটি থাকায় রাজধানীর প্রধান নদীবন্দর সদরঘাট নৌ টার্মিনালে একটি লঞ্চকে জরিমানা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-এর মোবাইল কোর্ট। এছাড়া শব্দ দূষণ ও নিয়মবহির্ভূত প্রচারণা চালানোর অভিযোগে ২টি হ্যান্ডমাইক জব্দ করা হয়েছে।

গতকাল সোমবার (৮ এপ্রিল) সদরঘাট টার্মিনাল এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে বিআইডব্লিউটিএ। অভিযান পরিচালনা করেন বিআইডব্লিউটিএর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাসান মারুফ।

তিনি বলেন, পবিত্র ঈদ সামনে রেখে টার্মিনাল এলাকা হকারমুক্ত রাখতে, অতিরিক্ত যাত্রী পরিবহন বন্ধ করা, যাত্রী হয়রানী বন্ধ করার মাধ্যমে নিরাপদ যাত্রা নিশ্চিত করতে নিয়মিতভাবে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। এছাড়াও নৌপরিবহন অধিদপ্তর ও জেলা প্রশাসনের পক্ষ হতেও মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।

বিআইডব্লিউটিএর নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের যুগ্ম পরিচালক মুহাম্মদ ইসমাইল হোসেন বলেন, নিরাপদ ঈদ যাত্রা নিশ্চিত করতে আমরা সকলকে নিয়ে একযোগে কাজ করছি। এসময় কীর্তনখোলা-১০ লঞ্চকে উঠা-নামার সিঁড়িতে রেলিং না থাকায় তিন হাজার টাকা অর্থদণ্ড করা হয়। পাশাপাশি হ্যান্ড মাইকের মাধ্যমে ক্যানভাসিং করে যাত্রী ডাকার কারণে দুইটি হ্যান্ড মাইক জব্দ করা হয়। এছাড়াও দুইটি লঞ্চকে নির্দিষ্ট সময়ে টার্মিনাল না ছাড়ায় সতর্ক করা হয় এবং ছেড়ে যাওয়া নিশ্চিত করা হয়।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //