ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মশা নিয়ন্ত্রণে আছে: মেয়র তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় মশা নিয়ন্ত্রণে আছে বলে জানিয়েছেন মেয়র শেখ ফজলে নূর তাপস। তিনি বলেছেন, আমি আগেও বলেছিলাম- ইনশাআল্লাহ আমরা মশা নিয়ন্ত্রণে রেখেই মৌসুম শেষ করতে পারব। সেই পরিপ্রেক্ষিতে আমরা আনন্দিত। 

আজ বুধবার (১৭ এপ্রিল) রাজধানীর পান্থকুঞ্জে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, যদিও কয়েক দিন ছুটি ছিল, তারপরও আপনারা লক্ষ করবেন মশা কিন্তু সেই পরিমাণে বৃদ্ধি হয়নি। কারণ, আমাদের কার্যক্রম অব্যাহত ছিল। আমরা ছুটির মধ্যেও কাজ করেছি। যার কারণে আমরা মশা নিয়ন্ত্রণে রাখতে পেরেছি।

এসময় মশার উপদ্রপের অভিযোগ তোলায় সুনির্দিষ্ট করে ডিএসসিসির কোন ওয়ার্ডে মশা আছে গণমাধ্যমকর্মীদের কাছে জানতে চান মেয়র তাপস। সাংবাদিকরা তখন জুরাইন ও যাত্রীবাড়ী এলাকায় এখনো মশার উপদ্রপ দেখা যাচ্ছে জানালে মেয়র বলেন, যাত্রীবাড়ী-জুরাইন এলাকায়ও এখন মশা নিয়ন্ত্রণে রয়েছে। কিউলেক্স মৌসুম প্রায় শেষ পর্যায়ে রয়েছে।

তাপস বলেন, তারপরও যদি দুই-এক জায়গায় বেড়ে যায়, সেগুলোও নজরে আসার সঙ্গে সঙ্গে আমরা ব্যবস্থা নেব। একজন কর্মচারী গাফিলতি করতেই পারে। কিন্তু আমরা কঠোরভাবে ব্যবস্থা নেই। যার ফলশ্রুতিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় মশককর্মীরা অত্যন্ত ভালো কাজ করে চলেছেন।

এসময় মেয়র বর্ষা মৌসুমকে সামনে রেখে তার সিটি করপোরেশন প্রস্তুতি নিচ্ছে বলে জানান। তিনি বলেন, একদিনে জলাবদ্ধতা নিরসন, অন্যদিকে এডিস মশার বিস্তার রোধে সব প্রস্তুতিমূলক কার্যক্রম আমরা নিচ্ছি। আমরা মে মাস থেকে ঢাকার অংশীজনদের সঙ্গে আমরা মতবিনিময় শুরু করব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //