ঈদের দ্বিতীয় দিনেও ঢাকা ছাড়ছে মানুষ

বিভিন্ন কারণে যারা ঈদুল আজহার আগে বাড়ি যেতে পারেননি তারা আজ মঙ্গলবার (১৮ জুন) ঢাকা ছাড়ছেন। ঈদের আনন্দ ভাগ করে নিতে বাড়ির উদ্দেশে পাড়ি জমাচ্ছেন তারা। তবে এই সংখ্যা খুবই কম।

আজ রাজধানীর গাবতলী বাস টার্মিনাল এবং চিটাগাং রোডের সাইনবোর্ড বাস স্ট্যান্ডে এমন চিত্র দেখা গেছে।

সরেজমিনে ঘুরে দেখা যায়, অন্যান্য সময় এসব এলাকায় যে পরিমাণ কর্মব্যস্ততা, হাঁক-ডাক এবং যাত্রীদের উপস্থিতি ছিল আজ তেমনটি নেই। ঈদের ছুটির কারণে যাত্রী না থাকায় অধিকাংশ কাউন্টারই ছিল বন্ধ। আর বিভিন্ন কোম্পানির শিডিউলভুক্ত বাসের সংখ্যাও ছিল একেবারেই কম। মোটামুটি যাত্রী হলে অনেকক্ষণ পর-পর টার্মিনাল থেকে ছেড়ে যাচ্ছিল একটি করে বাস।

তবে রাজধানীর কল্যাণপুরের বাস কাউন্টারে ঘরমুখো মানুষের চাপ দেখা গেছে। আল-হামরা বাসের টিকিট বিক্রেতা আমিরুল ইসলাম জানান, দুপুরের আগ পর্যন্ত আগের মতোই ভিড় ছিল। সকাল থেকে দুপুরের মধ্যে অনেক টিকিট বিক্রি হয়েছে। যাত্রীর চাপে বিকেল পর্যন্ত সব বাসের সিট বুকিং হয়েছে। তবে বিকেল এবং সন্ধ্যার পর ঢাকা থেকে বাইরে যাওয়ার টিকিটের চাহিদা নেই।

তিশা পরিবহনের সহকারী সঞ্জয় দাস বলেন, সকালে কুমিল্লা থেকে আসার সময় ফাঁকা বাস নিয়ে এসেছি। কিন্তু যাওয়ার সময় এখন ভালো যাত্রী পেয়েছি। ভাড়া আগের মতোই রাখা হচ্ছে। অতিরিক্ত নিচ্ছি না।

সোহা খান নামে এক যাত্রী বলেন, কোরবানি ঢাকাতেই করেছি। সেজন্য বাড়ি যেতে পারিনি। এখন বাবা-মায়ের সঙ্গে দেখা করতে কুমিল্লায় গ্রামের বাড়ি যাচ্ছি।

অপরদিকে পবিত্র ঈদুল আজহা ও সাপ্তাহিকসহ টানা পাঁচ দি‌নের ছু‌টি শেষ আগামীকাল বুধবার (১৯ জুন) খুলছে অফিস-আদালত। স‌ঙ্গে খুল‌ছে ব্যাংক বিমা ও শেয়ারবাজার।

ত্যাগের মহিমায় সারা দেশে গতকাল সোমবার (১৭ জুন) পালিত হ‌য়েছে মুসলমানদের অন্যতম বড় উৎসব পবিত্র ঈদুল আজহা। ঈদ উপলক্ষ্যে ১৬, ১৭ ও ১৮ জুন (রবি, সোম ও মঙ্গলবার) তিনদিন ছুটি। এর আগে ১৪ ও ১৫ জুন (শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটি ছিল। এ কারণে এবারের ঈদের ছুটি পড়েছে পাঁচদিন। ফ‌লে টানা পাঁচদিন ঈদের ছুটি শেষে বুধবার অফিসপাড়ায় যোগ দেবেন কর্মজীবীরা। খুলবে ব্যাংক-বিমা, শেয়ারবাজার ও বেসরকারি প্রতিষ্ঠান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //