‘দ্য হানড্রেড’ ড্রাফটে তামিম-মুশফিক

ইংল্যান্ডের নতুন ক্রিকেট প্রযোগিতা দ্য হানড্রেডের ড্রাফটে বাংলাদেশ থেকে সাকিব আল হাসানের পাশাপাশি জায়গা পেয়েছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। তাদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ লাখ পাউন্ড।

এছাড়া মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফ উদ্দিন ও মুস্তাফিজুর রহমানও আছেন এই তালিকাতে।

১১ টি দেশের ক্রিকেটাররা আছেন ড্রাফটে। নবীন দুই পূর্ণ সদস্য দেশ আফগানিস্তান ও আয়ারল্যান্ডের সঙ্গে নেপালের খেলোয়াড়রাও স্থান পেয়েছেন এই তালিকায়।

ইংল্যান্ডের আটটি শহর কেন্দ্রিক আটটি ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এ টুর্নামেন্টের খেলোয়াড় নিলাম অনুষ্ঠিত হবে আগামী ২০ অক্টোবর। আগামী বছর ১৭ জুলাই-১৬ আগস্ট অনুষ্ঠিত হবে এ টুর্নামেন্ট।

এই টুর্নামেন্টে খেলার জন্য আগ্রহ প্রকাশ করা ক্রিকেটারদের তালিকা মঙ্গলবার প্রকাশ করেছে কর্তৃপক্ষ। সাকিব ছাড়াও এ টুর্নামেন্ট অংশ নেয়ার আগ্রহ প্রকাশ করেছেন বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড অধিনায়ক ইয়োইন মরগান, ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান ক্রিস গেইল, অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ, আফগানিস্তান অধিনায়ক রশিদ খান, অস্ট্রেলিয়া ওপেনার ডেভিড ওয়ার্নার ও পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদির মতো তারকা খেলোযাড়রা। ভারত ছাড়া বিশ্বের তারকা ক্রিকেটাররা অংশ নিচ্ছে এ টুর্নামেন্টে।

নতুন এই প্রতিযোগিতায় ম্যাচে প্রতিটি ইনিংসের দৈর্ঘ্য হবে সর্বোচ্চ একশ বল। প্রতিটি ম্যাচে একটি দলে বিদেশি খেলোয়াড় থাকতে পারবেন সর্বোচ্চ তিনজন। 

লন্ডনের দুই শহর ছাড়া বার্মিংহাম, ম্যানচেস্টার লিডস, নটিংহাম, কার্ডিফ ও সাউদাম্পটন কেন্দ্রিক আটটি দল অংশগ্রহণ করবে এ টুর্নামেন্টে।

আগামী বছরের ইংলিশ গ্রীষ্মে শুরু হবে এই টুর্নামেন্ট। পূর্ণাঙ্গ সূচি এখনো ঠিক হয়নি। পুরুষ ও মহিলা দুই সংস্করণেই দল থাকবে আটটি করে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //